• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পদোন্নতি পেলেন সোনারগাঁ’র সেই এএসআই

    অনলাইন ডেস্ক | ০৯ জুন ২০১৭ | ১০:৩৬ অপরাহ্ণ

    পদোন্নতি পেলেন সোনারগাঁ’র সেই এএসআই

    নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার আলোচিত পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবুল কালাম আজাদ উপ-পরিদর্শক (এসআই) হিসেবে পদোন্নতি পেয়েছেন। তিনি দক্ষতার সঙ্গে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন করে সারাদেশে আলোচিত হন।


    বিশেষ করে ৭৫ বছর বয়সী এক স্বজনহারা অসহায় বৃদ্ধা মাকে রাস্তা থেকে তুলে এনে নিজের প্রফিট ফান্ডের জমানো ও স্ত্রীর গহনা বিক্রির টাকা দিয়ে ঘর নির্মাণ করে দিয়ে ব্যাপক আলোচনায় আসেন তিনি। তার এমন কর্মকাণ্ডকে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সাধুবাদ জানায়।

    ajkerograbani.com

    বৃহস্পতিবার নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে জেলা পুলিশ সুপার মঈনুল হক পদোন্নতি পাওয়া আবুল কালাম আজাদকে এসআই’র ব্যাচ পরিয়ে দেন।

    আবুল কালাম আজাদ মাদারীপুরের কৃতি সন্তান। পুলিশে নিয়োগ পাওয়ার পর দেশের বিভিন্ন জেলায় চাকরি করে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছিলেন। পরে সোনারগাঁ থানায় যোগদানের পর থেকেই ব্যাপকভাবে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কার্যক্রম চালিয়ে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি অসহায় বৃদ্ধা, এতিম শিশু ও গরীব-দুঃখীদের পাশে দাঁড়িয়ে সারাদেশে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করে বারবার গণমাধ্যমের শিরোনাম হয়েছেন।

    বিশেষ করে গত বছরের সেপ্টেম্বর মাসে তিনি সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় মেনিখালী ব্রিজ এলাকায় ময়লার স্তুপ থেকে বেগম নামে এক সত্তরোর্ধ বৃদ্ধাকে হাত-পা ভাঙা অবস্থায় উদ্ধার করে চিকিৎসার সুব্যবস্থা করে তাকে তার স্বজনদের কাছে পৌঁছে দেন। নিখোঁজের ৭ বছর পর ওই মানসিক ভারসাম্যহীন বৃদ্ধার স্বজনরা তাকে কাছে পেয়ে এএসআই আবুল কালাম আজাদকে প্রাণ খুলে আশির্বাদ দেন।

    অন্যদিকে চলতি বছরের জানুয়ারী মাসে সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নে রূপবাহার নামে ৭৫ বছর বয়সী এক স্বজনহারা অসহায় বৃদ্ধার খোঁজ পান এএসআই আবুল কালাম আজাদ। তখন তিনি বৃদ্ধার সুচিকিৎসার পাশাপাশি নিজের ভবিষ্যত তহবিলের ফান্ড থেকে ৫০ হাজার টাকা উত্তোলন করে তার থাকার জন্য একটি টিনের ঘর তৈরি করে দেন। এ সময় এএসআই আজাদের মধ্যস্থতায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য হাজী নূরে আলম খাঁন বৃদ্ধা রূপবাহারের আজীবন ভরণপোষণের দায়িত্ব গ্রহণ করেন। যা স্বাধীনতার পর পুলিশ বাহিনীর ইতিহাসে এক বিরল ঘটনা।

    এছাড়া গত দুই বছর পূর্বে চট্টগ্রামের খাগরাছড়ি থেকে নিখোঁজ হওয়া ইসমাঈল হোসেন নয়ন নামে ৭ বছর বয়সী এক কিশোরকে চলতি বছরের এপ্রিল মাসে উপজেলার পিরোজপুর ইউনিয়ন থেকে উদ্ধার করে স্বজনদের কাছে পৌঁছে দেন এএসআই আজাদ। অন্যদিকে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নে একটি বাঁশের ঝোঁপ থেকে এক নবজাতককে উদ্ধার পূর্বক সুচিকিৎসা করে এক সন্তানহারা দম্পতির কাছে লালন-পালনের দায়িত্ব দিয়েছিলেন এএসআই আবুল কালাম আজাদ।

    সোনারগাঁ থানার এসআই পদে পদোন্নতি পাওয়া আবুল কালাম আজাদ জানান, পুলিশের ভাবমূর্তি রক্ষা করতে যা করণীয় তাই তিনি করেছেন। তার কর্মকাণ্ডে এবং দক্ষতায় পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে পদোন্নতি দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757