মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পদ্মায় ধরা পড়ল ২১ কেজির কাতল

  |   রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

পদ্মায় ধরা পড়ল ২১ কেজির কাতল

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীতে জেলের জালে ২১ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। মাছটি বিক্রি হয়েছে ২৯ হাজার ৪০০ টাকায়।
রোববার (২০ ডিসেম্বর) ভোরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মার ১ নম্বর ফেরিঘাটে জেলে জামাল প্রামাণিকের জালে মাছটি ধরা পড়ে।
জামাল প্রামাণিক বলেন, প্রতিদিনের মতো শনিবার রাতে পদ্মায় মাছ শিকারে কয়েকজন মিলে যাই। আমরা নদীতে জাল ফেলে বসে থাকি। রোববার ভোরে জালে প্রচণ্ড জোরে ঝাঁকুনি দিলে বুঝতে পারি বড় ধরনের কোনো মাছ ধরা পড়েছে। পরে অনেকক্ষণ সময় নিয়ে কয়েকজন মিলে জাল তুলে দেখি বিশাল একটি কাতল মাছ।
তিনি আরো বলেন, করোনাকালীন ছেলেমেয়ে নিয়ে চলতে অনেক টাকা দেনা হয়েছে, কাতল মাছটি ২৮ হাজার ৩৫০ টাকায় বিক্রি করে আমার ভাগ্য ফিরেছে। এতে খুব খুশি হয়েছি।
দৌলতদিয়া ৫নং ফেরিঘাট এলাকার চাঁদনী আরিফ মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা বলেন, কাতলটি দৌলতদিয়ার দুলাল মণ্ডলের আড়ত থেকে সকালে ১৩৫০ টাকা কেজি দরে ২৮,৩৫০ টাকায় কিনে নিয়েছি। এখন ঢাকার এক ব্যবসায়ীর সঙ্গে ফোনে কথা হয়েছে। তার কাছে মাছটি ১৪০০ টাকা কেজিতে ২৯,৪০০ টাকায় বিক্রি করা হয়েছে।
রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, বর্তমানে নদীতে বড় বড় নানা প্রজাতির মাছ ধরা পড়ছে। তবে আমার জানা মতে, এত বড় কাতল নদীতে খুব একটা হয় না।

Facebook Comments Box


Posted ৮:০৭ অপরাহ্ণ | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০