• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পরাজয়ের দায় একান্ত আমার : হিলারি

    অনলাইন ডেস্ক | ০৩ মে ২০১৭ | ১২:২৭ অপরাহ্ণ

    পরাজয়ের দায় একান্ত আমার : হিলারি

    যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি, ওবামা প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী ও সর্বসাম্প্রতিক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের কাছে পরাজয়ের দায় একান্ত তাঁর। তবে তিনি পরাজয়ের জন্য নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ, কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (এফবিআই) পরিচালক জেমস কোমির কাছের চিঠি ও নারীবিদ্বেষকেও দায়ী করেন।


    স্থানীয় সময় গতকাল মঙ্গলবার নিউ ইয়র্কে ‘উইমেন ফর উইমেন’ শীর্ষক সিএনএনের অনুষ্ঠানে হিলারি এসব কথা বলেন। অনুষ্ঠানে সঞ্চালক ছিলেন সাংবাদিক ক্রিস্টিয়ান আমানপোর।

    ajkerograbani.com

    হিলারি বলেন, ‘আমি প্রার্থী ছিলাম, আমি ব্যালটে ছিলাম। প্রতিবন্ধকতা, নানা সমস্যা, ঘাটতির ব্যাপারে আমি ওয়াকিবহাল ছিলাম। ভালো প্রচারাভিযানের কোনো বিষয় ছিল না। এ রকম বিষয় নেই। তবে জেমস কোমির চিঠি, রাশিয়ার উইকিলিকস ফাঁস- এগুলোর মিলিত ফলে মানুষের মনে সন্দেহ তৈরি হয়, যারা আমাকেই ভোট দেওয়ার জন্য প্রস্তুত ছিল। এর আগ পর্যন্ত আমি জয়ের পথেই ছিলাম। ‘

    নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ এবং দেশটির চরদের সঙ্গে ট্রাম্পের লোকজনের যোগাযোগের বিষয়গুলো এখন তদন্ত করছে এফবিআই। এ ছাড়া পার্লামেন্টের সিনেট ও প্রতিনিধি পরিষদের ইনটেলিজেন্স কমিটি পৃথক তদন্ত পরিচালনা করছে।

    হিলারি ক্লিনটন বলেন, ‘ওই হস্তক্ষেপের প্রমাণ অত্যন্ত জোরালো, বিশ্বাসযোগ্য। ‘
    নারীবিদ্বেষ কোনোভাবে পরাজয়ে প্রভাব ফেলেছে কি না- জানতে চাইলে হিলারি বলেন, ‘হ্যাঁ, আমার মনে হয় এটা একটা ভূমিকা রেখেছে। অন্য বিষয়গুলোর ভূমিকা আছে। ‘ তিনি বলেন, ‘নারীবিদ্বেষ রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অঙ্গনের সার্বিক চিত্র। মনে রাখবেন, প্রতিপক্ষের চেয়ে আমি ৩০ লাখের বেশি ভোট পেয়েছি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757