• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পরিচয়হীন শিশু হাসপাতালে, দত্তক নেওয়া যাবে

    অনলাইন ডেস্ক | ০২ জুন ২০১৭ | ১:৫০ অপরাহ্ণ

    পরিচয়হীন শিশু হাসপাতালে, দত্তক নেওয়া যাবে

    মৌলভীবাজারে উদ্ধার হওয়া নবজাতকের অভিভাবককে খুঁজে বের করার পাশাপাশি সর্বোচ্চ যত্নসহকারে চিকিৎসা দেওয়ার জন্য অনুরোধ করেছেন আদালত। একই সঙ্গে সমাজসেবা কার্যালয়কে সার্বিক খোঁজ-খবর নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।


    আদালত জানিয়েছেন, যে কেউ চাইলে শিশুটিকে দত্তক নিতে পারবেন। এ জন্য আগ্রহীরা আগামী ৫ জুন পর্যন্ত আদালতে আবেদন করতে পারবেন। ওই দিনই শুনানি অনুষ্ঠিত হবে।

    ajkerograbani.com

    গতকাল বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের (শিশু আদালত) বিচারক মোহাম্মদ রফিকুল ইসলাম এ নির্দেশ দেন।

    পাশাপাশি নবজাতকের প্রকৃত অভিভাবককে খুঁজে পেতে গণমাধ্যমে প্রচারেরও অনুরোধ জানান বিচারক।

    মৌলভীবাজার মডেল থানা সূত্রে জানা যায়, গত ২৪ মে সকাল ৯টার দিকে সদর উপজেলার হিলালপুর এলাকার একটি বাড়ির ভেতরে দেয়ালের পাশে ঘাস কাটতে গিয়ে তীর মিয়া নামের একজন ওই নবজাতককে পড়ে থাকতে দেখেন। পরে পুলিশে খবর দিলে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নবজাতকটিকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করেন।

    শিশুটির প্রাথমিক দায়িত্ব নিয়ে ওসি সুহেল আহমদ বলেন, শিশুটির মা-বাবার সন্ধান না পাওয়া পর্যন্ত তাকে নিজের সন্তানের সঙ্গে পালন করবেন তিনি। ওসি উদ্ধার হওয়া নাবজাতকটির নাম রাখেন মুক্ত।

    শিশুটিকে দত্তক নেওয়ার জন্য আগ্রহীদের কিছু শর্ত বেঁধে দেন আদালত। শর্তগুলো হলো আবেদনকারী স্বামী-স্ত্রী উভয়ের স্বাক্ষরসহ অঙ্গীকারনামা ও ছবি থাকতে হবে, উভয়ের জাতীয় পরিচয়পত্র দাখিল করতে হবে, নাগরিকত্ব সনদ দিতে হবে, আবেদনকারীদের বয়স, পেশা আবেদনপত্রে উল্লেখ করতে হবে।

    এ ছাড়া সন্তানাদি আছে কি না বা মারা গেছে তা-ও উল্লেখ করতে হবে। বিবাহিত জীবন কত দিনের, সন্তান না হওয়ার ডাক্তারি সনদ, বার্ষিক আয়ের উৎস উল্লেখ করতে হবে।

    আদালত সূত্রে জানা যায়, ছেলে নবজাতকটিকে দত্তক নেওয়ার জন্য এরই মধ্যে চারজন আদালতে আবেদন করেছেন। তাঁরা হলেন মো. আবদুল হাদী, মো. মনিরুজ্জামান, সুলতানা বেগম ও রোমান আহমদ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757