• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পরিবর্তন আসছে রংপুর রাইডার্সে

    অনলাইন ডেস্ক | ১৬ নভেম্বর ২০১৭ | ৫:৫৮ অপরাহ্ণ

    পরিবর্তন আসছে রংপুর রাইডার্সে

    বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কাগজে কলমে শক্তিশালী দল গঠন করেছে রংপুর রাইডার্স। ক্রিস গেইল-ব্রেন্ডন ম্যাককালামের মতো তারকা রয়েছেন দলটিতে। তবে তারকা এই ক্রিকেটারদের মাঠে না পাওয়ায় প্রথম কয়েকটা ম্যাচ ভালো করতে পারেনি দলটি। প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে জয় পেলেও পরের দুটি ম্যাচে হেরে গেছে চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংসের কাছে। তবে এবার জয়ের ধারায় ফেরার আশা করছে দলটি। দলটিতে আসছে পরিবর্তন। মাঠে নামবেন এবার বিধ্বংসী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম ও কুশল পেরেরা।


    বুধবার রংপুর রাইডার্সের অন্যতম তারকা ব্রেন্ডন ম্যাককালাম ঢাকায় এসে পৌঁছেছেন। সেই সঙ্গে শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান কুশল পেরেরাও রাইডার্স শিবিরে যোগ দিয়েছেন। এই দুই তারকাকে পেয়ে দারুণ খুশি দেশের সর্বউত্তরের ফ্র্যাঞ্চাইজিটি।


    রংপুর রাইডার্সের অফিশিয়াল ফেসবুকে ম্যাককালাম ও কুশল পেরেরার আসার তথ্যটি নিশ্চিত করা হয়েছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাককলাম মাঠে নামবেন ১৮ নভেম্বর।

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিশ্বের বিভিন্ন দেশের লিগগুলোতে এখনো সুনামের সঙ্গে খেলছেন ম্যাককালাম। সম্প্রতি তাঁর ব্যাটে ভর করেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জিতেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এবারের আসরে ১০ ম্যাচে ৩৩৫ রান করেছেন তিনি। ইনজুরির কারণে অবশ্য শেষ তিনটি ম্যাচে খেলেননি এই হার্ডহিটার ব্যাটসম্যান। শেষ তিনটি ম্যাচ খেললে আসরে সেরা রান সংগ্রাহক হতে পারতেন এই কিউই ব্যাটসম্যান। এ বছর বিগব্যাগ, আইপিএল, ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও সিপিএলে মোট ৪৩টি ম্যাচ খেলেছেন তিনি। ৩১ গড়ে মোট এক হাজার ১৭৩ রান করেছেন তিনি। রান সংখ্যায় তাঁর চেয়ে এগিয়ে আছেন কেবল অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। ৩৭ ম্যাচে এক হাজার ২১৩ রান করেছেন এই অসি ক্রিকেটার।

    টি-টোয়েন্টি ক্রিকেটে ব্রেন্ডন ম্যাককালামের চেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান খুব কমই রয়েছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান তিনি। ৭১ ম্যাচে করেছেন দুই হাজার ১৪০ রান। সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ডটা এই কিউই ব্যাটসম্যানের দখলে। ২৯৭ ম্যাচে আট হাজার ২৪৫ রান করেছেন তিনি। অন্যদিকে ৩০৯ ম্যাচে ১০৫৭১ রান করে তালিকার শীর্ষে রয়েছেন ক্রিস গেইল। তিনিও খেলবেন রংপুর রাইডার্সে।

    টি-টোয়েন্টি ক্রিকেটে কুশল পেরেরাও কম ভয়ঙ্কর নন। ওয়ানডে ক্রিকেটে তৃতীয় দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডটা তাঁর। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে মাত্র ১৭ বলে হাফ সেঞ্চুরি করেন এই ব্যাটসম্যান। ঘরোয়া টি-টোয়েন্টি ৭৬ ম্যাচে ১১টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

    এবারের বিপিএলে রংপুর রাইডার্সের উদ্বোধনী জুটিটা মোটেও ভালো হয়নি। জনসন চার্লস, অ্যাডাম লিথ ও জিয়াউর রহমান সমর্থকদের হতাশ করেছেন। ধারণা করা হচ্ছে, আগামী কয়েকটি ম্যাচে ম্যাককালাম ও কুশল পেরেরা ব্যাটিংয়ের উদ্বোধন করবেন। তাই পরের ম্যাচে রংপুরের জয়ের আশা করতেই পারেন সমর্থকরা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673