• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পরীক্ষামূলক যাত্রায় খুলনা-কলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস-২

    অনলাইন ডেস্ক | ০৮ এপ্রিল ২০১৭ | ১০:৪৭ পূর্বাহ্ণ

    পরীক্ষামূলক যাত্রায় খুলনা-কলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস-২

    ফুল ও রঙিন কাপড় দিয়ে সাজানো হয়েছে ৫টি বগির ট্রেন। এদের দেহে সাদার মাঝে লাল-সবুজ রেখা টানা। এই সজ্জা নিয়ে পরীক্ষামূলকভাবে খুলনা স্টেশন ছেড়েছে প্রথম যাত্রীবাহী ট্রেন মৈত্রী এক্সপ্রেস-২। আজ শনিবার সকাল ৮টা ১০ মিনিটে খুলনা-কলকাতা রুটে ট্রেনটির উদ্বোধন করা হয়। এ সময় হাজারো উৎসুক জনতা ট্রেনটিকে বিদায় জানায়।


    এ ট্রেনে চেপে বেনাপোল পর্যন্ত যাচ্ছেন রেলওয়ের স্থায়ী কমিটির সদস্য মিজানুর রহমান মিজান এমপি। যাত্রী হয়েছে সাধারণ মানুষ। রেলওয়ের পদস্থ কর্মকর্তারাও উপস্থিত আছেন। ট্রেন ছাড়ার সিগনাল দিতে উপস্থিত ছিলেন রেলওয়ের স্টেশন মাস্টার কাজী আমিরুর ইসলাম।

    ajkerograbani.com

    খুলনা-যশোর-বেনাপোল-পেট্রাপোল-বনগাঁ হয়ে কলকাতার শিয়ালদহ স্টেশনে পৌঁছাবে এই ট্রেন। বেনাপোলে স্থল বন্দরে আন্তঃদেশীয় ট্রেনটি নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন। বেনাপোল স্টেশন থেকেই রেলপথমন্ত্রী মুজিবুল হক এই ভিডিও কনফারেন্সে যোগ দেবেন। আনুষ্ঠানিকতার পর এ ট্রেন কলকাতা যাবে। আবারো আগামীকাল সকাল ৮টা ৫ মিনিটে কলকাতা থেকে খুলনায় ফিরে আসবে।

    ট্রেনটি পুরোদমে চালু হলে খুলনাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণ হবে। বেনাপোল স্থলবন্দর হয়ে মাত্র সাড়ে ৩ ঘণ্টায় যাত্রীরা যেতে পারবেন কলকাতায়। এতে দুই দেশের আমদানি-রপ্তানি বাণিজ্যেরও সম্প্রসারণ ঘটবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757