বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১

পরীক্ষার দাবিতে চবিতে চলছে বিক্ষোভ

  |   বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

পরীক্ষার দাবিতে চবিতে চলছে বিক্ষোভ

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রাথমিকভাবে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। 
এ সময় শিক্ষার্থীরা চলমান পরীক্ষাগুলো স্থগিত না করতে এবং যে পরীক্ষাগুলোর সময়সূচি প্রকাশিত হয়েছে সেগুলো নেওয়ার দাবি জানান।
নিজেদের ভোগান্তির কথা উল্লেখ করে দর্শন বিভাগের আন্দোলনকারী শিক্ষার্থী কানন বলেন, ‘দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকার পর আন্দোলনের প্রেক্ষিতে পরীক্ষা শুরু হয়। ফলে আমরা বাসা থেকে ক্যাম্পাসে এসেছি। হল বন্ধ থাকায় বাসা ভাড়া নিয়ে থাকছি। এখন বলা হচ্ছে পরীক্ষা হবে না। কর্তৃপক্ষের এ কেমন সিদ্ধান্ত?’
তিনি বলেন, আমাদের দাবি দুটো। প্রথমত চলমান পরীক্ষা অব্যাহত রাখা এবং রুটিন দেওয়া পরীক্ষাগুলো নিয়ে নেওয়া।
নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এজাজ আহামেদ নিশান বলেন, ২০১৯ সালের পরীক্ষা ২০২১ সালে হচ্ছে। কেবল দুটো পরীক্ষা হওয়ার পরই এখন আবার স্থগিত হওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে। কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত স্বৈরাচারী ও অমানবিক। যদি পরীক্ষা স্থগিত হয় শিক্ষার্থীদের মনোবল আরও ভেঙে পড়বে বলেও জানান তিনি।
এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি শিক্ষার্থীদের সকল দাবি প্রক্টর অফিসে এসে জানানোর আহ্বান করেন।


Posted ৩:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১