• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পরীক্ষায় খাতা দেখতে না দেয়ায় শিক্ষককে থাপ্পড়

    অনলাইন ডেস্ক | ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | ৬:৫৩ অপরাহ্ণ

    পরীক্ষায় খাতা দেখতে না দেয়ায় শিক্ষককে থাপ্পড়

    পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় খাতা দেখাদেখি করতে না দেয়ায় ওই কক্ষে দায়িত্বরত এক শিক্ষককে পরীক্ষা শেষে থাপ্পড় দিয়েছে এক এসএসসি পরীক্ষার্থী।


    বৃহস্পতিবার দুপুরে ওই বিদ্যালয়ের মূল ফটকের সামনে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে। এ ঘটনায় সকল শিক্ষক ও পরীক্ষায় দায়িত্বপালনকারী শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছে ওই পরীক্ষা কেন্দ্রের সচিব।


    শিক্ষককে লাঞ্চনাকারী ওই পরীক্ষার্থীর নাম শামিমুর রহমান সাগর। সে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার রোল ২৬৬৭৩০ ও রেজিস্ট্রেশন নম্বর ১৫১৭৮০২৮১২। ওই শিক্ষার্থী পঞ্চগড় জেলা শহরের জালাসী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে।

    পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চলতি এসএসসি পরীক্ষার রসায়ন বিষয়ে পরীক্ষা চলছিল। পরীক্ষা কেন্দ্রের ২০৩ নম্বর কক্ষে বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী শামিমুর হাসান সাগর পাশে আরেক পরীক্ষার্থীর খাতা দেখে লিখছিল। এসময় দায়িত্বরত কক্ষ পরিদর্শক ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হকিকুল তাকে অন্যের খাতা দেখে লেখতে নিষেধ করে এবং পাশের শিক্ষার্থীকে কিছুটা দূরে সরিয়ে দেন। পরে পরীক্ষা শেষ হওয়ার নির্ধারিত সময়ের পূর্বেই খাতা জমা দিয়ে বের হয়ে যায় সাগর। পরে পরীক্ষা শেষ হওয়ায় আগেই সাগর কেন্দ্রের বাইরে তার সহপাঠী ও বন্ধুদের একত্র করে রাখে। পরীক্ষা শেষে কেন্দ্র থেকে বের হওয়ার সময় কেন্দ্রের মূল ফটকের কাছে শিক্ষক হকিকুল ইসলামকে আটক করে কোনো কিছু বুঝে উঠার আগেই থাপ্পড় দিয়ে পালিয়ে যায় পরীক্ষার্থী শামিমুর হাসান সাগর ও তার বন্ধুরা।

    এ ঘটনার পরপরই বিদ্যালয়ের পক্ষ থেকে বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে। এমনকি কেন্দ্র সচিব পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পধান শিক্ষক রেখা রাণী দেবী জেলা পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন।

    পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক ও কক্ষ পরিদর্শক (ভিকটিম) হকিকুল ইসলাম জানান, ‘আমি দায়িত্ব পালন করায় সময় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীসহ সকল পরীক্ষার্থীদের দেখাদেখি করে লিখতে বাধা দেই। এসময় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের বিভিন্নভাবে হুমকি দেয়। পরীক্ষা শেষে বাড়ি ফেরার সময় বিদ্যালয়ের মূল ফটকের সামনে ওই শিক্ষার্থী আমাকে থাপ্পড় দেয়।’

    পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব রেখা রাণী দেবী জানান, আমরা ওই শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করেছি। সেইসঙ্গে ঘটনার দৃশ্যটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। আমরা চাই ওই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

    পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, এ বিষয়ে আমরা অভিযোগ পেয়েছি। ওই শিক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673