বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পহেলা বৈশাখের দিনে নির্জন নিস্তব্ধ উত্তরা ৪ নং সেক্টরের বটতলা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

পহেলা বৈশাখের দিনে নির্জন নিস্তব্ধ উত্তরা ৪ নং সেক্টরের বটতলা

আজ পহেলা বৈশাখ ১৪২৭। প্রতি বছর এই দিনে সকাল থেকে উত্তরা ৪ নং সেক্টর বটতলায় রাজধানীর উত্তরার বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষের ঢল নামে। আবালবৃদ্ধবনিতা নির্বিশেষে নতুন রঙিন পোশাক পরে ৪ নং সেক্টর বটমূলে বর্ষবরণ অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে নাচ ,গান, ঢোল বাজিয়ে, বাংলা নববর্ষকে বরণ করেন তারা। কিন্তু এবারের দৃশ্য পুরোটাই ভিন্ন।
আজ দিনে শুরুতে ৪ নং সেক্টর বটমূলে শুধু নীরবতা, জনশূন্য এই বটমূল একেবারেই অচেনা। এবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ৪ নং সেক্টর বটমূলে নেই সেই কলরব । প্রতিবছর পহেলা বৈশাখের সকাল বেলা যে জায়গাটি হাজার হাজার মানুষের কলরবে মুখরিত হয়, এখন সেখানে ভর করেছে নির্জনতা।
প্রসঙ্গত, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মারাত্মক ধরনের সংক্রামক ব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকারিভাবে জনসমাগম ঘটিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নেওয়ার সকল ধরনের অনুষ্ঠান পালনে নিষেধাজ্ঞা জারি হয়েছে। নববর্ষ উপলক্ষে ১৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বৈশ্বিক দুযোর্গ করোনা পরিস্থিতির কারণে সবাইকে ঘরে বসে নববর্ষ পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Facebook Comments Box


Posted ৮:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১