রবিবার, মার্চ ২৯, ২০২০

শিরোনাম >>
শিরোনাম >>

পাঁচ পেশার মানুষকে ‘অনেক ধন্যবাদ’ মাশরাফির

ডেস্ক   |   রবিবার, ২৯ মার্চ ২০২০ | প্রিন্ট  

পাঁচ পেশার মানুষকে ‘অনেক ধন্যবাদ’ মাশরাফির

প্রাণঘাতি করোনাভাইরাসের আক্রমণে কাঁপছে পুরো বিশ্ব। ১৭৭টি দেশের মানুষের শরীরে সংক্রমণ হয়েছে এই ভাইরাস। আক্রান্ত হয়েছে প্রায় ৬ লাখ। মৃত্যুবরণ করেছে ২৭ হাজারের বেশি। সৃষ্টির সেরা জীব মানুষকে বাঁচাতে নিজেদের জীবনকে উজাড় করে দিচ্ছেন চিকিৎসক-নার্সরা। হাসপাতালে দিন-রাত ২৪ ঘন্টা নিজেদের সেরাটা নিঙড়ে দিচ্ছেন তারা।
অন্যান্য দেশের মত করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে বাংলাদেশও। চিকিৎসক-নার্সদের মত লড়ছেন আরও আর তিনটি পেশার মানুষ। হাসপাতালের বাইরে দেশের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন সেচ্ছাসেবীরা । তাদের সাথে কাজ করছেন আইন-শৃঙ্খলাবাহিনীর লোকেরা। দেশের মানুষকে সচেতন করতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন পুলিশ-র‌্যাব-সেনাবাহিনী।
চিকিৎসক-নার্স-নিরাপত্তাকর্মী-স্বেচ্ছাসেবীদের সাথে করোনাভাইরাসের বিপক্ষে লড়াই করছেন সংবাদকর্মীরাও। স্বাস্থ্য ঝুঁকি থাকার পরও বাসার বাইরে বের হয়ে সংবাদ পরিবেশন করছেন সংবাদকর্মীরা। তাই করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ের জন্য এই পাঁচটি পেশার মানুষকে ‘অনেক ধন্যবাদ (বিগ থ্যাংকস)’ জানালেন বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভেরিফাইড পেইজে একটি ছবি পোস্ট করেছেন মাশরাফি। যেখানে লেখা রয়েছে, ‘আমাদের সুরক্ষিত রাখার জন্য- ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবী এবং সংবাদকর্মীদের অনেক ধন্যবাদ।’ শুধুমাত্র সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট-ভিডিও দিয়ে দেশের মানুষকে সচেতন করছেন না মাশরাফি। ব্যক্তিগত ও দলীয়ভাবে দেশের অসহায় মানুষদের জন্য এগিয়ে এসেছেন ম্যাশ।
জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে অনুদান গঠনের উদ্যাগ নিয়েছেন মাশরাফি। তার এমন উদ্যাগের পরই দেশের ২৭ জন খেলোয়াড় (মাশরাফিসহ) এক মাসের বেতনের অর্ধেক টাকা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দান করার সিদ্বান্ত নিয়েছে। এছাড়া একজন সংসদ সদস্য হিসেবে নিজের দায়িত্ব যথাযথ পালন করছেন মাশরাফি। নড়াইল-২ আসনের প্রতিনিধি হয়ে নিজের তহবিল থেকে প্রায় ১২০০ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন এবং চিকিৎসক-নার্সদের জন্য ৫০০ পিপিই দিয়েছেন মাশরাফি।


Posted ১১:৪১ এএম | রবিবার, ২৯ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement