• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পাকিস্তানকে হুঁশিয়ারি করল ইরান

    অনলাইন ডেস্ক | ০৯ মে ২০১৭ | ৬:৫০ পূর্বাহ্ণ

    পাকিস্তানকে হুঁশিয়ারি করল ইরান

    ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মুহাম্মদ বকেরি পাকিস্তানকে হুঁশিয়ারি করে বলেছেন, পাক ভূখণ্ড থেকে ইরানের উপর জঙ্গি হামলা যদি বন্ধ না হয় তাহলে চড়া মূল্য দিতে হবে পাকিস্তানকে। ইরানের সশস্ত্র বাহিনী পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি ভেঙে আসবে। তিনি বলেছেন, পাকিস্তান যদি ইরানি বাহিনীর সেই চরম পদক্ষেপ এড়াতে চায়, তাহলে ইরান বিরোধী সুন্নি জঙ্গি সংগঠনগুলির ঘাঁটি অবিলম্বে ভাঙতে হবে। ইসলামাবাদকে খুব স্পষ্ট করে তেহেরান এ কথা জানিয়ে দিয়েছে।


    ইরানের সরকারি সংবাদ সংস্থা সূত্রে মেজর জেনারেল বকেরির এই হুঁশিয়ারির কথা জানা গিয়েছে। বকেরি আরও বলেছেন, আমরা আশা করি, পাকিস্তানি কর্তৃপক্ষ সীমান্ত নিয়ন্ত্রণে আনবে, জঙ্গিদের গ্রেপ্তার করবে এবং তাদের ঘাঁটিগুলি বন্ধ করে দেবে।

    ajkerograbani.com

    প্রসঙ্গত, গত মাসে পাক-ইরান সীমান্তবর্তী এলাকায় একাধিক জঙ্গি হামলায় ইরানি বর্ডার গার্ডের ১০ জন সদস্যের মৃত্যু হয়েছে। তেহেরান দাবি করেছে, পাকিস্তানে ঘাঁটি গেড়ে থাকা একটি সুন্নি জঙ্গি সংগঠন দূরপাল্লার বন্দুক থেকে গুলি চালিয়ে তাদের বর্ডার গার্ড সদস্যদের খুন করছে।

    গত সপ্তাহে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মদ জাভেদ জরিফ পাকিস্তান সফরে গিয়েছিলেন। সীমান্তের পরিস্থিতি এবং সুন্নি জঙ্গিদের দৌরাত্ম্য নিয়ে তেহেরানের অসন্তোষের কথা জরিফ জানিয়ে আসেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে। নওয়াজ শরিফ আশ্বাস দিয়েছেন, সীমান্তে পাক বাহিনী নজরদারি আরও বাড়াবে। কিন্তু বাস্তবে সুন্নি জঙ্গিদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ পাকিস্তান করেনি। তাই এবার পাকিস্তানে ঢুকে সামরিক অভিযানের হুঁশিয়ারি দিয়ে দিল তেহরান।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757