বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানের গুলিতে এক ভারতীয় সেনা নিহত, আহত ৩

ডেস্ক   |   সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

পাকিস্তানের গুলিতে এক ভারতীয় সেনা নিহত, আহত ৩

ভারতে মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে চলমান বিক্ষোভের মধ্যেই কাশ্মীর সীমান্তে এক ভারতীয় সেনা নিহত ও তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
ভারতীয় বাহিনীর ছোড়া মর্টারশেলের আঘাতে দুই শিশু ও নারীসহ ১০ নাগরিক আহত হওয়ার ঘটনায় পাকিস্তান এ পাল্টা হামলা চালিয়েছে বলে দেশটি দাবি করেছে। খবর ডন ও জিয়ো নিউজ উর্দূর।
পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সংঘর্ষ বিরতি নীতি লঙ্ঘন করে গত ২৪ ঘন্টায় জান্দরুট ও নাকয়াল সেক্টরে কয়েকবার ভারতীয় বাহিনী আত্রমণ চালিয়েছে।
আইএসপিআরের দাবি মতে, আজাদ কাশ্মীরের কোটলি জেলার কয়েকটি বসতি লক্ষ্য করেও হামলা করা হয়েছে।
এর আগে শনিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার দেগওয়ার সেক্টরে নিয়ন্ত্রণরেখায় পাকিস্তান সেনাবাহিনীর হামলায় এক ভারতীয় সেনা নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন।
গত ৫ আগস্ট ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর প্রতিবেশী এ দুই পারমাণবিক অস্ত্রধারী দেশের মাঝে ব্যাপক উত্তেজনা চলছে।
এরপর থেকে দু’দেশের মধ্যে থেমে থেমে গোলাগুলির ঘটনা ঘটেছে। কিন্তু চলতি সপ্তাহে ভারতে মুসলিমবিদ্বেষী সংশোধিত নাগরিকত্ব আইন পাস হওয়ার পর ব্যাপক বিক্ষোভ চলছে।
নাগরিকত্ব সংশোধনী বিল ভারতের পার্লামেন্টে পাস হওয়ার পর থেকে ক্ষোভে ফুঁসছেন মুসলমানরা। মুসলিম শিক্ষার্থীরা এই বিল বাতিলের দাবিতে বিক্ষোভ করছেন। বিক্ষোভ পশ্চিমবঙ্গ ছাড়িয়ে উত্তরপ্রদেশেও ছড়িয়ে পড়েছে।

Facebook Comments Box


Posted ৭:১২ অপরাহ্ণ | সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১