রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশংসায় ভাসালেন মঈন আলী

ডেস্ক   |   শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশংসায় ভাসালেন মঈন আলী

পাকিস্তান সফরের কথা উঠলেই সামনে আসে নিরাপত্তা প্রসঙ্গ। ২০০৯ সালে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল পাকিস্তানে। সম্প্রতি পাকিস্তানে পুরোদমে ফিরেছে ক্রিকেট। ফলে পাকিস্তান সফরে যেতে দোটানায় ছিল বাংলাদেশ দলের ক্রিকেটারদের থেকে শুরু করে কোচিং স্টাফরাও। অবশেষে দারুণ নিরাপত্তার মধ্য দিয়ে তিন ধাপে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। তাইতো পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশংসায় ভাসালেন পিএসএলের মুলতান সুলতানসের ইংলিশ ক্রিকেটার মুঈন আলী।
মঈন আলী মনে করেন, অন্য সব দেশের মতোই সফরের জন্য নিরাপদ পাকিস্তান। এ প্রসঙ্গে তিনি বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থার প্রশংসাও করেছেন। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে মঈন বর্তমানে পাকিস্তানে অবস্থান করছেন। প্রথমবারের মত পিএসএলের পুরো আসর অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানে, যেখানে মঈন আলী খেলছেন মুলতান সুলতানসের হয়ে। তিনি মনে করেন, পাকিস্তানের এত কড়া নিরাপত্তাব্যবস্থার পর দেশটির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললে একটু অবিচারই করা হয়।
তিনি বলেন, `সেই হিসেবে আপনি পৃথিবীর কোথাও নিরাপদ নন। এটা যেকোনো মুহূর্তে যেকোনো জায়গায় ঘটতে পারে, এমনকি ইংল্যান্ডেও। মানুষ ভাবে, পাকিস্তানে সৃফর করা নিরাপদ নয়।‘ ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জেতা তারকা ক্রিকেটার মঈন আলী মনে করেন, পাকিস্তান অনিরাপদ হলে প্রথিবীর সব জায়গাই অনিরাপদ। তিনি বলেন, `আমার পাল্টা যুক্তি হলো, কোথাও নিরাপদ জায়গা নেই। হ্যাঁ, কিছু জায়গা আপনি নিজেকে বেশি নিরাপদ মনের করতে পারেন। তবে এখন পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা কিন্তু খুব উন্নত হয়েছে।
২০১৬ সালে জঙ্গি হামলার কারণে বাংলাদেশেও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি বিরাজ করছিল। তবে সেবার ইংল্যান্ড জাতীয় দল যথারীতি বাংলাদেশ সফরে এসেছিল। মঈন সেই প্রসঙ্গ তুলে ধরে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থার তারিফ করেন। তিনি উল্লেখ করেন, `কয়েক বছর আগে বাংলাদেশেও আমরা একই পরিস্থিতির সম্মুখীন হয়েছিলাম। কিছু ক্রিকেটার যেখানে সফরে যায়নি। কিন্তু ওখানে দারুণ নিরাপত্তাব্যবস্থা ছিল।‘

Facebook Comments Box


Posted ৭:৫১ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১