শনিবার, ডিসেম্বর ২৬, ২০২০

পাকিস্তানের ভাবমূর্তি ক্ষণ্ণ করেছেন আমির

  |   শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

পাকিস্তানের ভাবমূর্তি ক্ষণ্ণ করেছেন আমির

সম্প্রতি ক্ষোভ আর অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজমেন্টের বিপক্ষে রীতিমতো অভিযোগের বোমা ফাটিয়ে বিদায় নেন তিনি। ক্রিকেট ছাড়ার কারণে হিসেবে পাকিস্তান দলের প্রধান কোচ মিসবাহ উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুসের বিপক্ষে মানসিক নির্যাতনের অভিযোগ করেন তিনি। তবে প্রকাশ্যে আমিরের এই বক্তব্য পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তিতে আঘাত হেনেছে বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।
২০০৯ সালে ১৭ বছর বয়সে টেস্ট অভিষেক হয় মোহাম্মদ আমিরের। গতি আর সুইংয়ের সমন্বয়ে বিশ্ব ক্রিকেটের নজর কাড়েন দ্রুতই। এরপর ফিক্সিং করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা শেষে ফিরে ২০১৭ সালে পাকিস্তানের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ে বড় ভূমিকা রাখেন আমির।
২০১৯ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন আমির। সে সময় পাকিস্তানের সাবেকদের রোষানলে পড়তে হয়েছিল তাকে। কঠোর সমালোচনা করেছিলেন কোচ মিসবাহ উল হকও। হারান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তিও।
আমিরের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) এক সাক্ষাৎকারে ইনজামাম বলেন, ‘আমিরের সিদ্ধান্তটি পাকিস্তানের ক্রিকেট এবং এর ভাবমূর্তির ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। এ ধরণের ঘটনায় আমি বিরক্ত। যদি টিম ম্যানেজমেন্টের ওপর অসন্তুষ্ট তিনি হন তাহলে তার প্রথমে প্রধান কোচ মিসবাহ-উল-হকের সঙ্গে খোলামেলা আলোচনা করা উচিত ছিল।’
মোহাম্মদ আমিরের হঠাৎ এ ধরনের সিদ্ধান্ত নেয়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে আমিরের আলোচনা করা উচিত ছিল বলে মনে করেন ইনজামাম।


Posted ১১:৪৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]