শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানে প্রেসিডেন্টের মতো নিরাপত্তা পেল নিউজিল্যান্ড, খুশি মার্টিন গাপটিল

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

পাকিস্তানে প্রেসিডেন্টের মতো নিরাপত্তা পেল নিউজিল্যান্ড, খুশি মার্টিন গাপটিল

দীর্ঘ ১৮ বছর পর প্রথমবারের মতো পাকিস্তানে খেলতে এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। বিমানবন্দরে পা রাখার পরই দেশটির ক্রিকেটারদের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে পাকিস্তানের পুলিশ ও সেনা সদস্যরা। আর এমন নিরাপত্তা পেয়ে বেশ খুশি পুরো কিউই দল। পাকিস্তানের এমন ব্যবস্থাপনায় বেশ খুশি, এমনটি জানিয়েছেন দেশটির ওপেনার মার্টিন গাপটিল।
এ ব্যপারে জুমে হওয়া এক সংবাদ সম্মেলনে সোমবার গাপটিল বলেন, ‘ আমরা জানতাম সিকিউরিটির ক্ষেত্রে এমন কড়াকড়ি থাকবে। প্লেন থেকে নেমেই অস্ত্র সজ্জিত বাসে ওঠি আমরা। আমাদের পেছনে পুলিশের কয়েক ডজন গাড়ী ও অস্ত্রে সজ্জিত সৈন্যরা সারাক্ষণ ছিল। সব মিলিয়ে মনে হয়েছিল, আমরা খুবই নিরাপদ ছিলাম।’
মার্টিন গাপটিলসহ মোট পাঁচজন নিউজিল্যান্ড থেকে আসেন, এখন তারা পাঁচদিন হোটেল কোয়ারেন্টাইনে থাকবেন। নিউজিল্যান্ডের বাকি সদস্যরা বাংলাদেশ থেকে সিরিজ খেলে পাকিস্তান গেছেন।

পাকিস্তানে সিরিজ খেলতে মোট ২১ কিউই ক্রিকেটার গেছেন। যাদের কেউ কখনো দেশটিতে যাননি। নিউজিল্যান্ড সর্বশেষ পাকিস্তান সফরে যায় ২০০৩ সালে। ২০০৯ সালে শ্রীলঙ্কান দলের বাসের উপর হামলা হলে পাকিস্তানে নিজেদের নির্ধারিত সূচি বাতিল করেছিল ব্ল্যাকক্যাপসরা।


সাম্প্রতিক সময়ে পাকিস্তান সফর করেছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। আগামী মাসে ইংল্যান্ডের এখানে আসার কথা রয়েছে।

গাপটিল স্বীকার করেছেন নিউজিল্যান্ডে থাকা অবস্থায় পাকিস্তানে আসার বিষয়টি নিয়ে তিনি চিন্তিত ছিলেন। কিন্তু এখানে আসার পর তার ধারণা পাল্টে গেছে। গাপটিল বলেন, ‘ হ্যাঁ আমরা একটু বিচলিত। কিন্তু তারা আমাদের রক্ষায় এখানে আছে। তাদের উপর বিশ্বাস আছে, আর এখানে আসার পর পুরোপুরি নিরাপদ বোধ করছি। এটা অন্যরকম অভিজ্ঞতা। কিন্তু আমি রোমাঞ্চিত এখানে এসে ও ক্রিকেট খেলব বলে।’
এদিকে ১৭ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে দুই দল। এরপর ২৫ সেপ্টেম্বর থেকে খেলবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।


Facebook Comments Box

Posted ১২:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০