বৃহস্পতিবার, জুন ১১, ২০২০

‘পাকিস্তানে স্যামিরা রাজার সম্মান পান’

ডেস্ক   |   বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ | প্রিন্ট  

‘পাকিস্তানে স্যামিরা রাজার সম্মান পান’

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সময়ে বর্ণবৈষম্যের শিকার হওয়ার অভিযোগ করেছেন ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। যা নিয়ে তোলপাড় ভারতীয় ক্রিকেট।
ক্যারিবিয়ান তারকা যখন সানরাইজার্স হায়দরাবাদের সতীর্থদের দিকে অভিযোগের আঙুল তুলছেন, তখন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এক ফ্র্যাঞ্চাইজির মালিক দাবি করলেন, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের পাকিস্তানে রাজার মতো সম্মান দেওয়া হয়।
পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমির হয়ে খেলেন স্যামি। তিনি একা নন। ক্রিস গেল, ডোয়েন ব্রাভোর মতো তারকারাও পাকিস্তান সুপার লিগে খেলেন। কিন্তু সেখানে তাঁদের বর্ণবৈষম্যের শিকার হতে হয়নি।
জালমির মালিক জাভেদ আফ্রিদি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘স্যামির মতো ওয়েস্ট ইন্ডিয়ান তারকারা পাকিস্তানের মাটিতে রাজার সম্মান পান। আসলে ওরা খুব ফ্ল্যামবয়েন্ট। ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে, পাকিস্তানের ভক্তরা ওদের খেলা দেখতে পছন্দ করে।ওদের সমর্থনও করে।’
সম্প্রতি স্যামি অভিযোগ করেন, সানরাইজার্স হায়দরাবাদের সতীর্থরা তাঁকে ‘কালু’ বলে ডাকতেন। তখন অবশ্য তিনি সেই শব্দের অর্থ জানতেন না বলে দাবি করেছেন। স্যামির সেই অভিযোগকেই যেন মান্যতা দিয়েছে ইশান্ত শর্মার একটি ইনস্টাগ্রাম পোস্ট। বেশ কয়েক বছর আগে ইশান্ত একটি ছবি পোস্ট করেছিলেন। সেই ছবিতে ইশান্তের সঙ্গে ছিলেন স্যামি, ভুবনেশ্বর কুমার ও ডেল স্টেন। ক্যাপশনে ইশান্ত লেখেন, ‘আমি, ভুবি, কালু ও গান রাইজার্স।’ যার জন্য অনেকেই ইশান্তের সমালোচনা করেন।
স্যামিকে নিয়ে বিতর্কের মধ্যেই জালমির মালিক বললেন, ‘পিএসএলে স্যামি জালমির অধিনায়ক। জালমির ভক্তদের কাছে স্যামি নায়ক। আর স্যামি ভক্তদের ভালবাসার যোগ্য।’


Posted ৬:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]