• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ‘পানির ন্যায্য হিস্যা পাবে বাংলাদেশ’

    ডেস্ক | ২০ আগস্ট ২০১৯ | ২:১৭ অপরাহ্ণ

    ‘পানির ন্যায্য হিস্যা পাবে বাংলাদেশ’

    বাংলাদেশ পানির ন্যায্য হিস্যা পাবে বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর। আজ মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে একথা বলেন তিনি।

    সাংবাদিকদের প্রশ্নের জবাবে জয়শঙ্কর বলেন, তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা বাংলাদেশ অবশ্যই পাবে। এ বিষয়ে ভারত আগের অবস্থানেই আছে। দুই দেশের মধ্যকার অভিন্ন ৫৪ নদীর পানি বণ্টনের নতুন ফর্মুলা খুঁজছে বাংলাদেশ-ভারত। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে অভিন্ন নদীর পানি বণ্টন সমস্যার সমাধান করা হবে বলেও মন্তব্য করেন তিনি।


    অপর এক প্রশ্নের জবাবে জয়শঙ্কর বলেন, আসামে নাগরিক পুঞ্জি বা এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে কথা বলার কিছু নেই।

    পানি বন্টন ছাড়াও রোহিঙ্গা সংকট এবং দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীপর্যায়ের বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠক শেষে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হন। তবে এদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দেননি। বৈঠকের বিষয়ে তিনি পরবর্তীতে সংবাদ সম্মেলন করবেন বলে জানানো হয়েছে।

    উল্লেখ্য, তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শংকর গতকাল রাতে ঢাকা পৌঁছেছেন। আজ সকালে তিনি ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর বেলা ১১টার কিছুপর তিনি রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। আজই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন বলে জানা গেছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী