• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পারিবারিক বিরোধের কারণে দেড় বছর ধরে জলাবদ্ধ স্কুল মাঠ

    আসিফ হাসান কাজল- | ৩০ জুলাই ২০১৭ | ১২:০৪ পূর্বাহ্ণ

    পারিবারিক বিরোধের কারণে দেড় বছর ধরে জলাবদ্ধ স্কুল মাঠ

    দীর্ঘ দেড় বছর ধরে দুই পরিবারের মধ্যে বিরোধের কারনে মাগুরা সদরের সত্যপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ জলাবদ্ধ হয়ে আছে। পানি নিষ্কাসনের পথ বন্ধ করে সীমানা প্রাচীর তৈরী করার কারনেই মুলত এই অবস্থা বলে জানায় এলাকাবাসী।
    মো: বাহারুল ইসলাম (৩৫) পূর্বপাড়া সত্যিপুর ও মো: দাউদ উর রহমান (৫৫)এর জমির সীমানা নির্ধারন ও পারিবারিক বিরোধের সূএ ধরেই বিদ্যালয়ের মাঠটি পুকুরে রুপ নিয়েছে।
    বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: এনামুল কবীর কে এই অবস্থার ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন –, বর্তমানে যে স্থানে ইটের দেওয়াল তুলে রাখা হয়েছে আমারা উভয় ব্যাক্তির কাছেই আবেদন করেছিলাম অন্তত একটি হাউজ করে ওয়ালের নিচ দিয়ে পাইপ লাইন করে পানিটি যেন বের হয়ে যেতে পারে। কিন্তু উভয় পক্ষই আমাদের প্রস্তাব প্রত্যাক্ষান করেছেন।
    এই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে পড়–য়া আফসার(৯) ও মুহাম্মদ মুস্তাকিম(৯) কে এই স্কুল প্রাঙ্গন এর ব্যাপারে প্রশ্ন করতেই বলে আমারা এই মাঠে খেলতে পারিনা। আমাদের জাতীয় সঙ্গীত বিদ্যালয়ের বারান্দায় দাড়িয়ে গাইতে হয়।
    স্কুল মাঠের গুরুত্ব সম্পর্কে প্রধান শিক্ষক এনামুল কবীরকে প্রশ্ন করা হলে তিনি বলেন- স্কুল ও স্কুল প্রাঙ্গন দুটোই সমান গুরুত্বপূর্ণ শিক্ষার্থীদের কাছে। শিশুদের শারিরিক ও মানুষিক বিকাশে অনেক তাৎপর্য বহন করে। এছাড়া সবুজ স্কুল মাঠ স্কুলের সার্বিক পরিবেশের ও একটি মানদন্ড।
    এই ব্যাপারে পেশায় ব্যাবসায়ী মো: বাহারুল ইসলাম ও পল্লী চিকিৎসক মো: দাউদ উর রহমান এর সাথে যোগাযোগ করা হয়। দুপক্ষই একে অপরকে দোষারোপ করেন। কিন্তু কোন সমাধানের ব্যাপারে ইঙ্গিত দিতে অস্বীকৃতি জানায়।
    সত্যপুর প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো: হাফিজুর রহমান জানায়; স্থানীয় মুরুব্বী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ব্যাপারটি নিয়ে মীমাংসা করতে চাইলেও তা করা সম্ভব হয়নি।
    তিনি আশা প্রকাশ করে বলেন মাননীয় জেলা প্রশাসক মহোদয় এই স্কুল মাঠকে পুকুর থেকে সবুজে মাঠে রুপান্তরিত করতে পারবেন। আমরা সম্মিলিত ভাবে এই ব্যাপারে তার হস্তক্ষেপ কামনা করছি।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755