শনিবার, জানুয়ারি ২২, ২০২২

পার্বতীপুরে অতি দরিদ্রের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

পার্বতীপুরে অতি দরিদ্রের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন

সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসূচির আওতায় দিনাজপুরের পার্বতীপুরে অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান (ইজিপিপি) কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। উপজেলার ১০টি ইউনিয়নের ৪৩৯৬ জন অতিদরিদ্র উপকারভোগী এ কাজে সুযোগ পেয়েছে।

শনিবার সকাল ১১টায় পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নের পূর্ব হুগলিপাড়া আইয়ুবের পুকুর হতে পাকারাস্তা পর্যন্ত সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসূচির আওতায় উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ কাজের উদ্বোধন করেন-উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. হাফিজুল ইসলাম প্রামানিক। এসময় রামপুর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) একরামুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান ও ইউপি সদস্য শাফি প্রমুখ উপস্থিত ছিলেন।
পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী দুলাল কুমার কুন্ডু জানান, ২০২১-২২ অর্থ বছরে ১ম পর্যায়ে ৪০ দিনের কর্মসূচিতে কাচা সড়কে মাটির কাজে উপজেলার ১০ইউনিয়নের ৪৩৯৬ জন অতিদরিদ্র উপকারভোগী এ কাজে সুযোগ পেয়েছে। তারা প্রতিদিন ৪০০ টাকা করে ৪০ দিনে মোট ১৬ হাজার টাকা পাবে।


পার্বতীপুর উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এই প্রকল্প। নতুন এ বছর এই কর্মসূচির মাটি কাটা শ্রমিকদের তাদের পারিশ্রমিক মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে পরিশোধ করা হবে বলে জানা যায়।


Posted ১১:০৭ অপরাহ্ণ | শনিবার, ২২ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]