সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পার্বত্য চট্টগ্রাম নিয়ে এখনো ষড়যন্ত্র হয়: তথ্যমন্ত্রী

  |   সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

পার্বত্য চট্টগ্রাম নিয়ে এখনো ষড়যন্ত্র হয়: তথ্যমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম নিয়ে এখনো ষড়যন্ত্র হয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে অতীতে অনেক ষড়যন্ত্র হয়েছে এখনো এ ষড়যন্ত্র হয় বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, দেশের শান্তিতে ও উন্নয়নে যারা খুশী নয়, পার্বত্য অঞ্চলের অঞ্চলের উন্নয়নেও তারা খুশী নয়। পার্বত্য শান্তিচুক্তি করে বিপদগামীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা গিয়েছিলো প্রধানমন্ত্র শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে পাহাড়ে শান্তি ফিরে এসেছে। ষড়যন্ত্রকারীদের কোন অশুভ তৎপরতা সফল হবে না বলে তিনি মন্তব্য করেন।
সোমাবার (২৮ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটির দূর্গম সাজেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সিএইচটি ডে মাউন্টেনবাইক চ্যালেঞ্জ প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তেব্য তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এসব কথা বলেন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাঙ্গামাটির সাজেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা শুরু হয়েছে।
পার্বত্য মন্ত্রণালয়ের সচিব সফিকুল আহম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সচিব মোঃ সফিকুল আহম্মদ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়াম্যান অংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙ্গামটি পুলিশ সুপার মীর মোদ্দাছছের হোসেনসহ রাঙ্গামাটি ও খাগড়াছড়ির জনপ্রতিনিধি স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ প্রতিযোগিতার ১ম দিনে উদ্বোধনের পর আজ বিকালে সাইক্লিস্টসরা রাঙ্গামাটি সাজেক থেকে যাত্রা শুরু করে খাগড়াছড়ি হয়ে রাঙ্গামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়ামে অবস্থান করবেন। পরদিন সাইক্লিস্টসরা রাঙ্গামাটি থেকে বান্দরবান স্টেডিয়াম উদ্দেশ্যে যাত্রা করবেন। তৃতীয় দিনে বান্দরবান থেকে থানচি উচ্চ বিদ্যালয়ে গিয়ে প্রতিযোগিতা শেষ হবে এবং পুরস্কার বিতরণ করা হবে।

Facebook Comments Box


Posted ৬:৪৫ অপরাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০