• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পাহাড়ধসে নিহতের সংখ্যা বেড়ে ১৫০

    অগ্রবাণী ডেস্ক | ১৫ জুন ২০১৭ | ১১:৩৫ পূর্বাহ্ণ

    পাহাড়ধসে নিহতের সংখ্যা বেড়ে ১৫০

    অবিরাম বর্ষণে গোটা পাহাড় অঞ্চলই এখন বিপন্ন। গতকাল খাগড়াছড়ি-ফেনী সড়কের ফটিকছড়ির হেঁয়াকো এলাকায় রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পাহাড়ধসের বীভৎস চেহারা আরো স্পষ্ট হচ্ছে। চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজারের পাহাড়ে-পাহাড়ে ছড়িয়ে আছে বিপর্যয়ের ক্ষতচিহ্ন।


    গতকাল বুধবার রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত পাহাড়ধসে নিহতের সংখ্যা বেড়ে ১৫০ জনে দাঁড়িয়েছে। প্রচণ্ড বৃষ্টির মধ্যেই চলছে উদ্ধারকাজ। গতকাল পর্যন্ত রাঙামাটিতে চার সেনা সদস্যসহ ১০৬ জন, চট্টগ্রামের ৩৫ জন ও বান্দরবানে ছয়জন, খাগড়াছড়িতে একজন ও টেকনাফে দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রামে নিহতদের মধ্যে রাঙ্গুনিয়ায় ২৬ জন, চন্দনাইশে চারজন, রাউজানে দুজন, বাঁশখালীতে একজন ও চট্টগ্রাম নগরে দুজন রয়েছে। পাহাড়ধসের পাশাপাশি গাছ চাপা, দেয়াল চাপা ও পানিতে ডুবে মৃত্যু হয়েছে তাদের। নিহতদের মধ্যে বেশির ভাগই একই পরিবারের সদস্য। রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় তাদের বাড়ি-ঘরের ওপর পাহাড় ধসে পড়ে। গত সোম ও মঙ্গলবার এসব এলাকায় পাহাড় ধসে পড়ে। এখনো সব জায়গা থেকে ধসে পড়া মাটি সরানো যায়নি। সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্থানীয় লোকজন উদ্ধার অভিযান পরিচালনা করছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। রবিবার রাত থেকে টানা বৃষ্টি, ধস আর পাহাড়ি ঢলে পার্বত্যাঞ্চলে যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে। বিভিন্ন স্থানে পাহাড়ধসে মাটি পড়েছে সড়কের ওপরে। কোথাও সড়ক তলিয়ে গেছে। লোকজনের চলাচলের পাশাপাশি জরুরি পণ্য সরবরাহও বন্ধ রয়েছে। ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকায় কয়েক দিন ধরে বিদ্যুৎ নেই। রাঙামাটিতে অন্তত ২০টি এলাকায় পাহাড়ধসের ঘটনা ঘটেছে। পুরো জেলায় বিদ্যুৎ নেই চার দিন ধরে। বাসা-বাড়িতে ব্যবহৃত আইপিএসের চার্জ শেষ। মোবাইল ফোনেও চার্জ নেই। ফলে দুর্গতরা যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757