সোমবার, জুন ১৫, ২০২০

পিসিআর টেস্টেও ডা. জাফরুল্লাহর করোনা নেগেটিভ

ডেস্ক   |   সোমবার, ১৫ জুন ২০২০ | প্রিন্ট  

পিসিআর টেস্টেও ডা. জাফরুল্লাহর করোনা নেগেটিভ

গণস্বাস্থ্যের কিটের পর এবার আরটি-পিসিআর পরীক্ষায়ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা নেগেটিভ এসেছে। তবে করোনা নেগেটিভ এলেও তার নিউমোনিয়ার সমস্যা এখনো আছে। যে কারণে গণস্বাস্থ্য হাসপাতালে থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন।
সোমবার দুপুরে গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. মামুন মুস্তাফির বরাত দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ পিসিআর টেস্টের ফলাফলের কথা জানিয়েছেন। বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে জানিয়ে ফরহাদ বলেন, কৃত্রিম অক্সিজেন ছাড়াই তিনি আগের চেয়ে ভালো বোধ করছেন।
ফরহাদ বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরী এখন করোনামুক্ত। তবে, নিউমোনিয়ার জটিলতায় ভুগছেন। গণস্বাস্থ্য নগর হাসপাতালের কেবিনে থেকেই চিকিৎসা নিচ্ছেন। সবাই তার জন্য দোয়া করবেন।’
গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও ২৮ মে তার তার করোনাভাইরাস শনাক্ত হয়।
শুরুতে দুই একদিন বাসায় থেকে চিকিৎসা নিলেও পরে ভর্তি হন গণস্বাস্থ্য নগর হাসপাতালে। করোনার সঙ্গে কিডনির পূর্বের জটিলতা, নিউমোনিয়ার চিকিৎসা একসঙ্গ চলে তার। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি। শনিবার রাতে জানানো হয়, তার করোনা নেগেটিভ এসেছে। পরদিন রবিবার তিনি হাসপাতাল থেকে গিয়ে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের কফিনে স্যালুট জানিয়েছেন। পরে আবার সোজা হাসপাতালে চলে যান এই প্রবীণ চিকিৎসক।


Posted ১০:১৬ অপরাহ্ণ | সোমবার, ১৫ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]