সোমবার, অক্টোবর ১৮, ২০২১

পীরগঞ্জের ঘটনায় ২ মামলা করছে পুলিশ

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

পীরগঞ্জের ঘটনায় ২ মামলা করছে পুলিশ

রংপুরের পীরগঞ্জের বড় করিমপুর গ্রামে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বসত বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ। প্রথমিকভাবে দু’টি মামলা করা হবে বলে জানা গেছে।

সোমবার বিকেল সোয়া তিনটার দিকে পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার সমকালকে বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করে ফিরছি। মন্দিরে ও বসতবাড়িতে হামলার ঘটনায় দু’টি মামলার প্রস্তুতি চলছে। পুলিশই এই মামলার বাদী হবে।’


পুলিশ সুপার বলেন, ‘এ ঘটনায় এরই মধ্যে ৪৫ জনকে আটক করা হয়েছে। তবে দোষী নন এমন ব্যক্তি যেন হয়রানির শিকার না হন সেজন্য আমরা সর্বোচ্চ ব্যবস্থা নিচ্ছি। তবে ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে আমাদের একাধিক টিম কাজ করছে।’

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায় বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সংখ্যালঘু পরিবারের এক যুবকের ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে কসবা হিন্দু পল্লিতে সংখ্যালঘুর বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে।


জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি মেরামত করা হবে। সরকারি সকল সহযোগিতা প্রদান করা হবে।

রোববার দুপুরের দিকে মাঝিপাড়ার এক তরুণের নামে ফেসবুকে একটি আইডি থেকে ধর্ম অবমাননার অভিযোগ ওঠে। এরপর বিকেলে মাঝিপাড়ায় হামলা করে একদল দুর্বৃত্ত। হামলাকারীরা একটি মন্দিরসহ ৬৫টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। পরে রাতে তারা অন্তত ২০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে রাতেই গোটা এলাকায় পুলিশ, র‌্যাব, বিজিবি মোতায়েন করা হয়।

Posted ৪:৫৭ অপরাহ্ণ | সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১