শনিবার, অক্টোবর ২৩, ২০২১

পীরগঞ্জে ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনে সব ব্যবস্থা নিয়েছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

পীরগঞ্জে ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনে সব ব্যবস্থা নিয়েছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

রংপুরের পীরগঞ্জে হিন্দুপাড়ায় বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বাড়িঘর নির্মাণসহ পুনর্বাসনে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

শনিবার দুপুরে পীরগঞ্জের বড় করিমপুরে হিন্দুপাড়ায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, অগ্নিসংযোগের ঘটনায় এরই মধ্যে ক্ষতিগ্রস্ত ১৪টি ঘর নির্মাণ এবং ৪০টি ঘর মেরামত করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে সরকারের পক্ষ থেকে ১৬৬টি শাড়ি, ২৬৬টি লুঙ্গি, ১৬৬টি কম্বল, ৪০০ শুকনা খাবার প্যাকেট, ২৫ প্যাকেট গোখাদ্য, ৪০ প্যাকেট শিশুখাদ্য, ১০০ বান্ডিল টিন এবং ২৫ লাখ ৮০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ১৫ জন জেলেকে মাছ ধরার জাল দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের ৪০ জন শিক্ষার্থীর জন্য ৪০ সেট নতুন বই এবং জাতীয় পরিচয়পত্রের ১৬টি সার্টিফায়েড কপি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে নিয়মিতভাবে স্বাস্থ্যসেবা দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে।

এদিকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে বেসরকারি সংস্থা রেড ক্রিসেন্ট, বিদ্যানন্দ ফাউন্ডেশন, আরডিআরএসের পক্ষ থেকে ৩৪ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার এবং দুটি মন্দিরের মধ্যে জেলা পুলিশের পক্ষ থেকে ১১ লাখ টাকা বিতরণ করা হয়েছে।


সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৭ অক্টোবর রাতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় এখন পর্যন্ত তিনটি মামলা হয়েছে এবং ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

Posted ৬:১৭ অপরাহ্ণ | শনিবার, ২৩ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১