• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পুনঃভোট দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল ৫ প্যানেলের

    ডেস্ক | ১৩ মার্চ ২০১৯ | ৩:৪২ অপরাহ্ণ

    পুনঃভোট দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল ৫ প্যানেলের

    ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে নির্বাচন বর্জন করা পাঁচ প্যানেল। বুধবার সকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান। তিন দিনের মধ্যে পুনঃভোট দাবিতে স্মারকলিপি দেবে। তাদের দাবি মেনে নেয়ার জন্য তিন দিনের আলটিমেটাম দেবে।


    বুধবার সকাল থেকেই রাজু ভাস্কর্যে জড়ো হন আন্দোলনকারীরা। সেখানে বেলা সাড়ে ১১টার দিকে বামজোটের নেতা লিটন নন্দী বক্তৃতা করেন। তিনি বলেন, ‘আমরা রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল বের করব। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় মিছিলটি প্রদক্ষিণ করে ভিসি কার্যালয় গিয়ে তার কাছে স্মারকলিপি দেব।


    কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক বলেন, আমরা ভিসির কাছে স্মারকলিপি দিয়ে তিন দিনের আলটিমেটাম দেব।

    আর পরিষদের আরেক যুগ্ম আহ্বায়ক রাশেদ বলেন, ডাকসুতে ইতিহাসের কলঙ্কিত নির্বাচন হয়েছে। আমরা পুনরায় নির্বাচন চাই।

    পরে তারা মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান। সেখানে অবস্থান কর্মসূচি পালন করছেন কয়েকজন। পাঁচ জোটের কয়েকজন প্রতিনিধি পুনঃতফসিলের দাবিতে ভিসিকে স্মারকলিপি দিতে যান।

    দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে দুটি ছাড়া সব পদে জয় পায় ছাত্রলীগ। ভোটের দিনই নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করে ছাত্রলীগ ছাড়া সব প্যানেল। এরা হলো- ছাত্রদল, বামজোট, ইসলামী আন্দোলন, স্বতন্ত্র প্রার্থীদের জোট ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এর পর থেকে তারা পুনর্নির্বাচন দাবিতে বিক্ষোভ করছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673