• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পুলিশের ঢাকা রেঞ্জে দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত ডিআইজি গোপালগঞ্জের সন্তান নুরে আলম মিনা

    নিজস্ব প্রতিবেদক | ১০ ডিসেম্বর ২০১৯ | ৩:৩২ অপরাহ্ণ

    পুলিশের ঢাকা রেঞ্জে দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত ডিআইজি গোপালগঞ্জের সন্তান নুরে আলম মিনা

    অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা বিপিএম(বার), পিপিএম-সেবা কে বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জে দায়িত্ব দেওয়া হয়েছে।


    চট্টগ্রামের পুলিশ সুপার থাকা অবস্থায় গোপালগঞ্জের সন্তান নুরে আলম মিনা চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন।


    নুরে আলম মিনার বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানায়। ১৯৭৬ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন।

    ২০০১ সালে ২০তম বিসিএস ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ শেষে ২০০২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা, আর্মড পুলিশ ব্যাটালিয়ন বিলাইছড়ি, রাঙ্গামাটি এবং মৌলভীবাজার জেলার কুলাউড়া সার্কেল পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

    ২০০৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে রেলওয়ে জেলা চট্টগ্রাম, নোয়াখালী জেলা ও ডিএমপি, ঢাকার এডিসি (রমনা বিভাগ), কক্সবাজার এবং চট্টগ্রাম জেলায় ও দায়িত্ব পালন করেন।

    ২০১২ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ২৭ এপ্রিল ২০১৩ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় এবং ২৮ এপ্রিল ২০১৩ থেকে ১৯ জুলাই ২০১৬ পর্যন্ত সিলেট জেলার পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করেন।

    এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর, সুদান মিশনে দায়িত্ব পালনকালে জাতিসংঘ শান্তিরক্ষা, পুলিশ একাডেমিতে ‘বেস্ট-ইন-একাডেমিক্স’ পদক, পুলিশে অসাধারণ দায়িত্ব পালনের জন্য ২০১৩ সালে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এবং ২০১৪ সালে ‘আইজিপি ব্যাজ’ পদকে ভূষিত হন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673