• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পুলিশের প্রস্তাবে রাজি না ফেসবুক

    অগ্রবাণী ডেস্ক: | ১৫ মার্চ ২০১৭ | ৯:১৯ পূর্বাহ্ণ

    পুলিশের প্রস্তাবে রাজি না ফেসবুক

    বাংলাদেশ পুলিশের দেওয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানিয়েছে বিবিসি বাংলা।


    এতে বলা হয়, ফেসবুকের মাধ্যমে ‘জঙ্গিবাদের বিস্তার ঠেকানো এবং ধর্মীয় উস্কানি বন্ধ’ করতে পুলিশ একটি চুক্তি করতে চেয়েছিলেন। তবে যে কোনো বিষয়ে পুলিশ এখন দ্রুত যোগাযোগ করতে পারবে জানালেও চুক্তি সইয়ে রাজি হয়নি ফেসবুক কর্তৃপক্ষ।

    ajkerograbani.com

    আইজিপি বলেন, আমরা চেয়েছিলাম তাদের (ফেসবুক) সঙ্গে এমওইউ (সমঝোতা স্মারক) করতে। কিন্তু তাদের নীতিমালা কোনো দেশের সঙ্গে এমওইউ অনুমোদন করে না। তারা এমওইউ করতে সম্মত হয়নি। তবে তারা বলছে, একটা ফোকাল পয়েন্ট নিয়োগ করতে এবং আমাদের সঙ্গে তাদের সরাসরি যোগাযোগ হবে।

    বাংলাদেশ ও এশিয়ার ১৪টি দেশের পুলিশ প্রধানদের নিয়ে ঢাকায় একটি আন্তর্জাতিক সম্মেলন শেষে এ তথ্য জানান বাংলাদেশ পুলিশের প্রধান একেএম শহীদুল হক। সম্মেলনে ইন্টারপোলের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা ও মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এবং ফেসবুক প্রতিনিধি যোগ দিয়েছিলেন।

    বাংলাদেশের পুলিশ ফেসবুকের কাছে প্রস্তাব দিয়েছিল কোনো বাংলাদেশি অ্যাকাউন্ট খুলতে গেলে ফেসবুকে তাদের জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট নম্বর দেওয়ার বিধান চালু করার ব্যাপারে। সে বিষয়েও সরাসরি কোনো উত্তর দেয়নি ফেসবুক।

    আইজিপি বলেন, ‘আমরা এ প্রস্তাব তাদের দিয়েছি। তারা বলেছে, প্রস্তাব তারা বিবেচনা করে দেখবে।’

    -এলএস

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755