বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০

পুলিশ কনস্টেবলের আত্মহত্যা

  |   বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০ | প্রিন্ট  

পুলিশ কনস্টেবলের আত্মহত্যা

গাজীপুরে মা ও ভাইয়ের মৃত্যুর শোক সইতে না পেরে গলা কেটে আত্মহত্যা করেছেন পুলিশের এক কনস্টেবল। বুধবার রাতে তার বাসা থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।
নিহতের নাম মো. রবিউল আউয়াল (২২)। তিনি গাজীপুর সিটি করপোরেশনের পশ্চিম বিলাশপুর এলাকার মুক্তিযোদ্ধা আব্দুল জলিল খন্দকারের ছেলে।
রবিউল আউয়াল কিশোরগঞ্জ পুলিশ লাইনের কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূঞা জানান, প্রায় ৭/৮ মাস পূর্বে বিয়ের আগের দিন হৃদরোগে আক্রান্ত হয়ে আউয়ালের বড় ভাই মারা যান। এর কয়েকদিন পর পুত্রশোকে আউয়ালের মাও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মা ও ভাইয়ের মৃত্যুতে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে পুলিশ কনস্টেবল আউয়াল।
গত জানুয়ারিতে চিকিৎসার জন্য ছুটি নিয়ে গাজীপুরের বাড়িতে আসেন তিনি। কয়েকদিন চিকিৎসা শেষে তিনি কর্মস্থলে যোগ দেন। কিন্তু আবারো অসুস্থ হয়ে পড়লে মার্চ মাসে পুনরায় ছুটি নিয়ে বাড়ি আসেন আউয়াল। তাকে ঢাকার একটি হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হয়। তার মানসিক অবস্থার তেমন উন্নতি না হলে সম্প্রতি স্বজনরা সেখান থেকে তাকে বাড়িতে নিয়ে আসেন।
ছুটিতে এসে তিনি দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। এদিকে কর্মস্থলে যোগদানের চিঠি পেয়ে বুধবার সকালে আউয়ালকে নিয়ে তার বাবা ও ভাই কিশোরগঞ্জে যান। কিন্তু সম্পূর্ণ সুস্থ না হওয়ায় তার পক্ষে কর্মস্থলে যোগদান করা সম্ভব হয়নি। অগত্যা বুধবার সন্ধ্যায় বাড়ি ফিরে আসেন আউয়াল ও তার বাবা-ভাই। বাড়ি ফিরে আসার পর রাত ৮টার দিকে বাড়ির লোকজনের অগোচরে আউয়াল তাদের রান্নাঘরে ঢুকে ভিতর থেকে দরজার ছিটকিনি আটকে দেয়।
সদর থানার এস আই মো. জহিরুল ইসলাম জানান, দীর্ঘ সময়েও তার সাড়া শব্দ না পেয়ে বাড়ির লোকজন পুলিশকে সংবাদ দেয়। খবর পেয়ে সদর থানার পুলিশ ওই ঘর থেকে আউয়ালের গলা কাটা রক্তাক্ত লাশ উদ্ধার করে। এসময় ঘটনাস্থল থেকে রক্ত মাখা একটি বটি উদ্ধার করা হয়।
সদর থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূঞা আরো জানান, ধারণা করা হচ্ছে মা ও ভাইয়ের মৃত্যুর শোক সইতে না পেরে মানসিক ভারসাম্য হারিয়ে বটি দিয়ে গলা কেটে আত্মহত্যা করেছেন পুলিশ কন্সটেবল আউয়াল। তার গলা প্রায় ১০ ইঞ্চি কাটা ছিল। বৃহস্পতিবার গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহতের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে নিহতের বাবা বাদী হয়ে সদর থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন।


Posted ৯:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]