• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন গোপলগঞ্জের ভিসি নাসির

    ডেস্ক | ২৯ সেপ্টেম্বর ২০১৯ | ১০:০৯ অপরাহ্ণ

    পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন গোপলগঞ্জের ভিসি নাসির

    পুলিশি পাহারায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আলোচিত ও সমালোচিত উপাচার্য প্রফেসর খোন্দকার নাসিরউদ্দিন ক্যাম্পাস ছেড়েছেন। রবিবার রাত ৯টা ২০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় এলাকা ত্যাগ করেন ভিসি।


    অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতি অভিযোগে উপাচার্যের অপসারণের দাবিতে টানা ১১ দিন ধরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়লেন প্রফেসর খোন্দকার নাসিরউদ্দিন।


    চাকরি হারাচ্ছেন গোপালগঞ্জের ভিসি নাসির

    এর আগে, অনিয়ম ও দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগের সত্যতা পেয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসিকে প্রত্যাহারের সুপারিশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি।

    রবিবার সকালে, ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ কাজী শহীদুল্লাহ এর কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করে তদন্ত কমিটি।

    আন্দোলনের নামে শিক্ষার্থীরা ঝোপ-ঝাড়ে অশালীন কাজ করছে, রাত কাটাচ্ছে: ভিসি নাসির

    এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণের দাবিতে লাগাতার আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। নিয়োগে স্বেচ্ছাচারিতা, নিজের নামে কোটা করে শিক্ষার্থী ভর্তি, ভুয়া ভাউচারে খরচ দেখানো, নারী কেলেঙ্ককারীসহ বিভিন্ন অভিযোগ উপাচার্য অধ্যাপক খোন্দকার মো. নাসিরউদ্দিনের বিরুদ্ধে।

    ভিসির অপসারণের দাবিতে রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচে সংবাদ সম্মেলনও করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময়, তারা জানান, উপাচার্যকে অপসারণ ও দুর্নীতির বিচার না হওয়া পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি চলবে।

    অন্যদিকে, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দেশের ১২ থেকে ১৪ জন বর্তমান ও সাবেক উপাচার্যের বিরুদ্ধে তদন্ত করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি। কমিশনের বর্তমান ও সাবেক চেয়ারম্যান এবং সাবেক উপাচার্যরা বলছেন সর্বোচ্চ বিদ্যাপীঠের প্রধানদের বিরুদ্ধে এসব অভিযোগ উঠা লজ্জাজনক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673