• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পূর্ব জেরুজালেমে মসজিদ ভেঙে ফেলার নির্দেশ ইসরায়েলের

    | ১৫ সেপ্টেম্বর ২০২০ | ১০:৩৯ অপরাহ্ণ

    পূর্ব জেরুজালেমে মসজিদ ভেঙে ফেলার নির্দেশ ইসরায়েলের

    অধিকৃত পূর্ব জেরুজালেমের একটি শহরে একটি মসজিদ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে ইসরায়েলের একটি আদালত। স্থানীয়দের বরাত দিয়ে ফিলিস্তিনের গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছে।


    ইসরায়েলি আদালত বলছে, ওই মসজিদ নির্মাণের ক্ষেত্রে ‘অনুমতির অভাব’ ছিল। তবে গাজার ওয়াকফ এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসরায়েলি কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের সমালোচনা করেছে। তারা ওই আদেশের নিন্দা জানিয়েছে ইসরায়েলকে সতর্ক করে দিয়েছে।


    এছাড়া মুসলিমদের পবিত্র স্থান এবং জেরুজালেমে ইবাদতের স্থানসমূহ রক্ষা করতে আন্তর্জাতিক সম্প্রদায়, আরব লীগ এবং ওআইসি’র প্রতি আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের ধর্ম মন্ত্রণালয়।

    গণমাধ্যমে খবরে বলা হয়েছে, এই আদেশকে চ্যালেঞ্জ করার জন্য সিলওয়ান শহরের বাসিন্দাদের ২১ দিন সময় বেঁধে দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ। তা না হলে কাকা বিন আমর নামের ওই মসজিদ ভেঙে ফেলা হবে বলে জানিয়েছে তারা। ২০১২ সালে দোতলা ওই মসজিদটি তৈরি করা হয়। যেখানে শত শত মুসল্লি নামাজ আদায় করতে পারে। এর আগে ২০১৫ সালেও মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছিল, তবে তা বাস্তবায়ন করা হয়নি।

    সাম্প্রতিক বছরগুলোতে সিলওয়ানে বহু ফিলিস্তিনির ঘরবাড়ির নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েলি বসতি স্থাপনকারীরা। সিলওয়ান মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল-আকসা মসজিদের কাছাকাছি অবস্থিত। এদিকে ইসরায়েলি কর্তৃপক্ষ সাম্প্রতিক সপ্তাহগুলোতে জেরুজালেমে ঘরবাড়ি ও স্থাপনা ধ্বংসের কার্যক্রম জোরালো করেছে। এসময় তারা বহু ফিলিস্তিনির ঘরবাড়ি ভেঙে দিয়েছে। তবে এসব অভিযান বেশিরভাগই ক্ষেত্রে সিলওয়ান কেন্দ্রিক হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669