বুধবার, আগস্ট ৩, ২০২২

পৃথিবীতে তোলা শেষ সেলফি কেমন হবে? দেখলে শিউরে উঠবেন

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০৩ আগস্ট ২০২২ | প্রিন্ট  

পৃথিবীতে তোলা শেষ সেলফি কেমন হবে? দেখলে শিউরে উঠবেন

পৃথিবীতে নেয়া শেষ সেলফিগুলো কেমন দেখতে হবে, তা দেখা সম্ভব নয়। তবে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) ইমেজ জেনারেটর ভবিষ্যদ্বাণী করে দেখিয়েছে! এরই মধ্যে চারটি ছবি প্রকাশ্যে আনা হয়েছে। যা দেখে ভয়ে কাবু অনেকেই!

বিশ্ব ধ্বংস হওয়ার পূর্বে মানুষ শেষ যে ছবিটি ক্লিক করবেন তার একটি আভাস তুলে ধরেছে এআই মেশিন ‘Dall-E’। এই ছবিগুলো আপলোড করা হয়েছে টিকটকে ‘রোবট ওভারলোডস’ নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে।


এআই মেশিনের দ্বারা মোট চারটি ছবি সামনে আনা হয়েছে। প্রত্যেকটি ছবিতেই দেখা যাচ্ছে এক ব্যাপক অগ্নিগর্ভের পটভূমিতে দাঁড়িয়ে মানুষ, যেন বিশ্ব ধ্বংস হওয়ার অপেক্ষায় সবাই। প্রত্যেকটি ছবিতে একটি বিষয় স্বাভাবিকভাবে ধরা দিয়েছে। যা হল সবার হাতে একটি করে মোবাইল এবং তারা পৃথিবী শেষ হওয়ার আগে শেষ সেলফিটি তুলছেন।

শুধু তাই নয়, প্রত্যেকটি ছবিতে মানুষের মুখগুলো সম্পূর্ণ ক্ষতবিক্ষত। চারিদিকে যেন এক প্রকান্ড ধ্বংসলীলা চলছে। এই প্রত্যেকটি ছবি দেখলে যে কেউ শিউরে উঠতে পারে। কারণ ছবিগুলোতে কার্যত ভুতুড়ে কঙ্কালের মতো দেখাচ্ছে মানুষগুলোকে।


টিকটকে এই পোস্টটি বিশ্বজুড়ে প্রায় ১.২ কোটি মানুষ দেখেছেন। এই ছবির উপর অনেকেই তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ বিশ্বাস করছেন, মানবজগতের শেষ এইভাবেই হবে। যেভাবে প্রকৃতির ক্ষতি করে চলেছি আমরা তাতে এই দৃশ্য অনিবার্য। আবার কেউ বলছেন, পৃথিবী নয়, অন্য গ্রহের ছবি লাগছে বেশি।

অনেকের দাবি, প্রযুক্তির অগ্রগতি বিশ্বকে এমন ভয়ংকর পরিণতির দিকে ঠেলে দেবে। সবমিলিয়ে পৃথিবীতে তোলা শেষ সেলফি যে এমন হতে পারে তা দেখে সকলেই বিস্মিত।

Posted ৮:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ আগস্ট ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]