• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    পোল্যান্ডে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমার বিস্ফোরিত

    | ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ১১:২৮ পূর্বাহ্ণ

    পোল্যান্ডে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমার বিস্ফোরিত

    দীর্ঘ ৮১ বছর পর দ্বিতীয় বিশ্বযুদ্ধের অবিস্ফোরিত একটি বিশালকায় বোমা নিষ্ক্রিয় করার সময় পোল্যান্ডের বাল্টিক সাগরে বিস্ফোরিত হয়েছে। টলবয় বা ভূমিকম্প নামে বোমাটি লম্বায় ছিল ১৯ ফুট। আর ওজনে ৫.৪ টন।


    ১৯৩৯ সালের ১ সেপ্টেম্বর পোল্যান্ডের ভেস্টারপ্লাটেতে বোমা হামলা দিয়ে সূত্রপাত হয় দ্বিতীয় বিশ্বযুদ্ধের৷ তবে পোল্যান্ডে এখন পর্যন্ত অবিস্ফোরিত অবস্থায় ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের সাক্ষী একটি বোমাটি।পোল্যান্ড ১৯৪৫ সালে জার্মান ক্রুজার ল্যাটজোকে ডোবানোর জন্য এই বোমাটি নিক্ষেপ করে।

    ajkerograbani.com

    বোমা নিষ্ক্রিয় করার সময় বন্দর শহর সুইনজস্কির কাছে প্রায় ৭৫০ জন বাসিন্দাকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সুইনজস্কি জার্মানির অংশ ছিল এবং সুইনজস্কিকে সুইমেনডে নামে অভিহিত করা হতো। বিস্ফোরণের সময় দেশটির বিভিন্ন শহরে কম্পন অনুভূত হয়েছে। মঙ্গলবার পোল্যান্ডের নৌবাহিনী বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

    নৌবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণের জন্য বোমটিকে বাল্টিক সাগরের তলদেশে ১২ মিটার গভীরে নিমজ্জিত করা হয়েছিল। কিন্তু তার আগেই বোমাটি বিস্ফোরিত হয়।

    তবে কোনো ডুবুরি কিংবা ওই এলাকার কোন বাসিন্দা এই ঘটনায় হতাহত হয়নি। সূত্র : বিবিসি

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757