শনিবার, মার্চ ১৪, ২০২০

প্রকল্প থেকে রাজস্বখাত স্থানান্তর ফোরামের মানববন্ধন

  |   শনিবার, ১৪ মার্চ ২০২০ | প্রিন্ট  

প্রকল্প থেকে রাজস্বখাত স্থানান্তর ফোরামের মানববন্ধন

সরকারি উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর না হওয়া মানবতা বিরোধী অপরাধ। একইসঙ্গে এ বিষয়ে হাইকোর্টের রায় বৈষম্যমূলক হওয়ায় এটি বাতিলের পাশাপাশি সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম।
শনিবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লবের সামনে এক মানববন্ধনে উন্নয়ন প্রকল্পের সব কর্মকর্তা কর্মচারীদের রাজস্ব বাজেটে স্থানান্তরিত করার জন্য প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তর ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।
এসময় প্রকল্প থেকে জনবল রাজস্বখাতে স্থানান্তর ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহ্বায়ক শাহ আলম, সদস্য সচিব শফিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।
জানা যায়, চলতি বছরের ৯ ফেব্রুয়ারি হাইকোর্ট সরকারি উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্বখাতে স্থানান্তর হবে না জানিয়ে আদেশ দিয়েছেন।
মানববন্ধনে জানানো হয়, হাইকোর্ট চলতি বছরের ৯ ফেব্রুয়ারি প্রকল্পের জনবল রাজস্ব খাতে স্থানান্তর করা হবে না মর্মে রায় প্রদান করেন। যাহা উন্নয়ন প্রকল্পের জনবলের স্বার্থ ও মানবতা বিরোধী।
এসময় লিখিত বক্তব্যে বলা হয়, আগেও একই ধরনের প্রকল্পের জনবল হাইকোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে রাজস্বখাতে স্থানান্তরিত হয়ে চাকরিতে বহাল রয়েছে। আর যারা স্থানান্তরিত হতে পারে নাই হাইকোর্টে তাদের মামলা চলমান ছিল। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় মহামান্য হাইকোর্ট সেসব বাতিল করে দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে হাইকোর্টের রায় বাতিল করে উন্নয়ন প্রকল্পের জনবল রাজস্ব বাজেটে স্থানান্তর করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানানো হচ্ছে।


Posted ৯:৩৬ অপরাহ্ণ | শনিবার, ১৪ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]