• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রকাশ্যে ধূমপান করলে বাধা দিন : আইনমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ২৭ মে ২০১৭ | ৭:০২ অপরাহ্ণ

    প্রকাশ্যে ধূমপান করলে বাধা দিন : আইনমন্ত্রী

    আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আইন-বিধি-নীতিমালার পাশাপাশি জনগণকেও তামাক ও মাদকদ্রব্যের বিরুদ্ধে সচেতন হতে হবে। প্রকাশ্যে কেউ ধূমপান করলে বাধা দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।


    তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) পূরণে তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সরকার বদ্ধপরিকর। তামাক নিয়ন্ত্রণের জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০১৭ এবং তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার প্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

    ajkerograbani.com

    দৈনিক সমকালের উপ-সম্পাদক মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেসরকারি সংস্থা প্রজ্ঞার সমন্বয়ক মো. হাসান শাহরিয়ার, তামাক বিরোধী মিডিয়া এলায়েন্সের (আত্মা) আহ্বায়ক সাংবাদিক মতুর্জা হায়দার লিটন, সিটিএফকের মূখ্য পরামর্শক ড. মো শরিফুল আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তামাকবিরোধী মিডিয়া এলায়েন্সের কো-কনভেনর নাদিরা কিরণ।

    তিনি বলেন, বর্তমান সরকার তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধন এবং বিধি ও নীতিমালা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ অর্জনের লক্ষ্য নির্ধারণ করেছেন। সে লক্ষ্য অর্জনে সরকার বদ্ধপরিকর।

    আইনমন্ত্রী বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন অনুযায়ী মামলা থানায় না নিলে প্রয়োজনে আদালতে মামলা করার সুযোগ রয়েছে। থানা যেন সংক্ষুদ্ধের মামলা আমলে নেয় এ বিষয়ে তিনি ব্যবস্থা নেবেন। বাজেটে তামাকপণ্যে বর্ধিতহারে করারোপ করে এ বিষয়ে তিনি সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবেন।

    অনুষ্ঠান শেষে আইনমন্ত্রী সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানো প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমি মনে করি এর মধ্য দিয়ে ইসলামসহ অন্য ধর্মকে সম্মান করা হয়েছে।

    এ বছর প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৭ পেয়েছেন ৬ জন। এটি ৭ম বারের মতো পুরস্কার প্রদান। এ বছর পুরস্কৃতরা হচ্ছেন, আঞ্চলিক পত্রিকা দৈনিক কীর্তনখোলার প্রধান প্রতিবেদক গোলাম মর্তুজা জুয়েল, দৈনিক যুগান্তরের হামিদ-উজ-জামান মামুন, বাংলা ট্রিবিউনের মো. শফিকুল ইসলাম, ডেইলি স্টারের পরিমল পালমা, যমুনা টিভির সুশান্ত সিনহা। পুরস্কারপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদপত্র দেয়া হয়। এছাড়া শিশু বিভাগে বিডি নিউজের শিশু সাংবাদিক সাদিক ইভানকেও বিশেষ পুরস্কার দেয়া হয়। তাকে ১০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদপত্র দেয়া হয়।

    Facebook Comments Box

    বিষয় :

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757