• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘প্রগতিশীল ও জাতীয়তাবাদী রাজনীতিকে ধারণ করতে হবে’

    নিজস্ব প্রতিবেদক: | ১০ জুলাই ২০১৭ | ১০:৩১ পূর্বাহ্ণ

    ‘প্রগতিশীল ও জাতীয়তাবাদী রাজনীতিকে ধারণ করতে হবে’

    বাংলাদেশ ন্যাপ’র আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন, সরকার সমগ্র দেশটাকে একটা কারাগারে পরিনত করেছে। দেশের জনগনকে বর্তমান সরকার বিষাক্ত কাঁটার খাঁচার মধ্যে বন্দী করে রেখেছে। বাংলাদেশে প্রতিটি জনপদে জনপদে, বাড়িতে বাড়িতে মৃত্যু ভয়, গুমের ভয়, অপহরণের ভয়, নিখোঁজের ভয়, বিনা বিচারে আটকের ভয় নিয়ে গভীর আশঙ্কায় মানুষ জীবনযাপন করছে। এই অবস্থায় জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার প্রদর্শিত প্রগতিশীল ও জাতীয়তাবাদী রাজনীতিকেই ধারণ করতে হবে।


    রবিবার বিকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিএমএল মহাসচিব এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, সম্পাদক মো. কামাল ভুইয়া, নগর সদস্য মো. শামিম ভুইয়া, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

    ajkerograbani.com

    গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, সরকারের সমালোচনা করলেই যে কাউকে নিখোঁজ বা গুমের শিকার হতে হচ্ছে। ভোটারবিহীন সরকারের আমলে গুম, অপহরণ, অবৈধভাবে আটক, বিচারবহির্ভূত হত্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়েছে। দুঃশাসনের বিষাক্ত ছোবলে বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা, লেখক, কবি, সাহিত্যিক, মানবাধিকার কর্মী, শ্রমিক নেতা, পেশাজীবীসহ সাধারণ মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে। গোপন স্থানে বছরের পর বছর আটকিয়ে রাখা হয়েছে। এর মধ্যে কিছুদিন পর কারও কারও লাশ মিলেছে খালে-বিলে-নালা-ডোবায় কিংবা রাস্তার ধারে। আর অন্যদের ভাগ্যে কী জুটেছে সেটি এখনও অজানা।

    তিনি বলেন, এ অবস্থায় একটি রাষ্ট্র চলতে পারে না। এভাবে চলতে থাকলে রাষ্ট্রের উপর জনগনের আস্থা নষ্ট হয়ে যাবে, যা আমাদের জন্য কল্যাণকর হতে পারে না। এই অবস্থা থেকে মুক্তি পেতে জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার জীবন থেকে শিক্ষা নিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র নির্বানে আমাদের জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

    তিনি বলেন, দেশব্যাপী একের পর এক গুম, অপহরণ ও বিচারবহির্ভূত হত্যাকান্ডের ঘটনায় সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে ভোটারবিহীন সরকারের আক্রোশের শিকার কে হন কিংবা কার ভাগ্যে কখন কী ঘটে সে বিষয়ে তাদের জানমালের নিরাপত্তা নিয়ে চরম উদ্বিগ্ন জীবনযাপন করছে দেশের মানুষ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755