• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রচন্ড তাপদাহ-লোডশেডিংয়ে বিপর্যস্ত খুলনার জনজীবন

    এম, এ, রউফ খান (রিপন ): | ২১ মে ২০১৭ | ৭:১৯ অপরাহ্ণ

    প্রচন্ড তাপদাহ-লোডশেডিংয়ে বিপর্যস্ত খুলনার জনজীবন

    কাজে ফাঁকে পরিশ্রান্ত চালকের বিশ্রাম

    গতকয়েক দিন যাবত রেকর্ড পরিমাণ তাপমাত্রায় খুলনার সহ দক্ষিন অঞ্চলের জনজীবন বিপর্যস্ত। প্রচন্ড তাপদাহে নিম্ন মানের পেশাজীবীরা বিশেষ করে দিনমজুর শ্রেণীর পেশাজীবীদের অবস্থা শোচনীয়। আর সেই সাথে লোডশেডিংতো আছেই। দিন দিন লোডশেডিং মাত্রা বেড়েই চলছে আর এতে জনজীবন বিপর্যস্ত হচ্ছে। একেতো লোডশেডিং তার উপর আবার মশার উপদ্রব সব মিলিয়ে নগরবাসীর ভোগান্তি চরমে পৌঁছেছে। নগরীর প্রায় সকল হাসপাতাল গুলোতে উপচেপরা ভিড় হিট স্ট্রোক, ডায়রিয়া সহ বিভিন্ন গরম জনিত রোগির।
    হাসপাতাল গুলোতেও স্বস্তিতে নেই রোগীরা লোডশেডিং এর কারণে। এই তাপদাহে নিম্ন আয়ের লোকদের আশ্রয়স্থল হচ্ছে পার্ক, নদীর পাড়, গাছ তলা সহ বিভিন্ন ছায়াযুক্ত স্থান। নগরীর বিভিন্ন স্থানে পরিশ্রান্ত মানুষের বিশ্রামের দৃশ্য চোখে পরার মত। গত কয়েক দিনে উচ্চবিত্তদের মধ্যে এয়ার কন্ডিশন ক্রয় বৃদ্ধি পেয়েছে। নগরীর প্রায় প্রতিটি এসি শো রুমে বিক্রি বেড়েছে তিন/চার গুনের ও বেশি। যেহেতু উচ্চবিত্ত থেকে মধ্যবিত্ত/ নিম্নবিত্তের সংখ্যা বেশি তাই সকলের পক্ষে এসি ক্রয় সম্ভব নয়।
    তাই উচ্চবিত্তদের তুলনায় মধ্যবিত্তের/ নিম্নবৃত্তের ভোগান্তি ও বেশি। আগামী বেশ কিছুদিন তাপমাত্রা অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। নগরীর বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বৃষ্টি চেয়ে দোয়া চাওয়া হচ্ছে। বিশেষজ্ঞ ডাঃ এর মতে বেশি মসলা জাতীয় খাবার পরিহার করে কম মসলা দিয়ে রান্না করা খাবার খাওয়া উচিত। বিশেষ করে তরল জাতীয় খাবার ফলমূল ডাব, তরমুজ, পাকা পেঁপে, পাকা কলা, পাকা আম, পাকা কাঁঠাল, ইত‌্যাদি মৌসুমী ফল খাওয়ার জন‌্য অনুরোধ করা হচ্ছে।
    পরিশেষে নগরবাসী যথাযথ কর্তৃপক্ষের কাছে একটি অনুরোধ প্রকৃতির এই বিরূপ আচরণে দক্ষিণাঞ্চলের জনগনের ভোগান্তি বিবেচনা করে লোডশেডিং এর মাত্রা কমিয়ে আনা খুলনা বাসীর একমাত্র প্রত্যাশা।


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757