মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

প্রজ্ঞাপনে ভুল: চিকিৎসকদের সেই গণবদলি স্থগিত

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

প্রজ্ঞাপনে ভুল: চিকিৎসকদের সেই গণবদলি স্থগিত

চিকিৎসকের গণবদলির প্রজ্ঞাপনে ভুল থাকায় আদেশ বাস্তবায়ন স্থগিত করা হয়েছে। মঙ্গলবার রাতে এ আদেশ দেয়া হয়। গত ৪ ও ৫ জুলাই স্বাস্থ্য সেবা বিভাগের অন্তত ৪৮টি আদেশে ১ হাজার ২৩৯ জন চিকিৎসককে বুধবারের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়।

সেখানে তারা কোভিড ইউনিটে দায়িত্ব পালন করবেন। বদলির আদেশ দেওয়াদের মধ্যে করোনায় মারা গেছেন এমন চিকিৎসকও আছেন। অবসরে গেছেন বা অবসরের অপেক্ষায় আছেন এমন চিকিৎসকদের নামও আছে এই তালিকায়। মঙ্গলবার রাতে মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আদেশ স্থগিতের তথ্য জানানো হয়।


স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দেখা গেছে, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামাণিক স্বপনকে একই মেডিকেল কলেজের হাসপাতালে বদলি করা হয়েছে। কিন্তু তিনি গত ৬ই জানুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি রাজশাহী মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থী এবং ২২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা ছিলেন।

একইসঙ্গে রংপুর মেডিকেল কলেজের গাইনি অ্যান্ড অবস বিভাগের ডা. ফেরদৌস আরা শেখ নামে আরও এক চিকিৎসককে বদলি করা হয়েছে তিনিও মৃত বলে জানা গেছে। এছাড়া চাকরি থেকে অবসরে যাওয়া রংপুর মেডিকেল কলেজের শিশু বিশেষজ্ঞ ডা. মমতাজ বেগম ও কক্সবাজার মেডিকেল কলেজের চক্ষু বিশেষজ্ঞ ডা. গিয়াসউদ্দিনকেও বদলি করা হয়েছে আদেশে।


Posted ১১:২১ পিএম | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement