সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রতারকের ফাঁদে কোটি টাকা খোয়ালেন সাবেক এমপি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

প্রতারকের ফাঁদে কোটি টাকা খোয়ালেন সাবেক এমপি

প্রতারক চক্রের ম্যাগনেটিক রাইস কয়েনের ফাঁদে পড়ে কোটি টাকা খুইয়েছেন জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য প্রকৌশলী এম তালহা। এ বিষয়ে গত বছরের সেপ্টেম্বর মাসে রাজধানীর বনানী থানায় তিনি একটি মামলা করেন। ওই মামলার তদন্ত করে সিআইডি প্রতারক চক্রের মুখোশ উন্মোচন করে।
উল্লেখ্য, গত রবিবার রাতে রাজধানীর বনানী থেকে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। তারা হলেন জসিম উদ্দিন, সুজন মিয়া ও রিপন। এ সময় তাদের কাছ থেকে ২০ লাখ টাকাও উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে জসিম ও রিপনের বাড়ি বরগুনার বেতাগীতে এবং সুজনের বাড়ি বগুড়ার গাবতলীতে।
এ বিষয়ে গতকাল দুপুরে সিআইডি সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল ঘটনার বিবরণ দিয়ে জানান, প্রতারক চক্রের সদস্যরা এমপি তালহাকে জানায়, তাদের কাছে বহু মূল্যবান ম্যাগনেটিক রাইস কয়েন আছে। ইউরেনিয়াম সমৃদ্ধ আমলের এই ম্যাগনেটিক কয়েনের আন্তর্জাতিক বাজারে ব্যাপক চাহিদা রয়েছে। আমেরিকার স্পেস রিসার্চ সেন্টারের (নাসা) কাছে সেটি শতকোটি টাকায় বিক্রি করা যাবে। কৌতূহলী হয়ে কথিত কয়েনটি দেখার ইচ্ছা প্রকাশ করেন এমপি তালহা। এরপর ম্যাগনেটিক রাইস কয়েন কেনা ও বেচার প্রক্রিয়া সম্পর্কে অবহিত হন। এতে অভিভূত হয়ে তিনি প্রতারক চক্রকে অগ্রিম ৯০ লাখ ৪ হাজার টাকা দেন। এরপর তিনি চট্টগ্রামে নিজের কারখানা বিক্রি করে তাদের টাকা দেন। কিন্তু দীর্ঘদিনেও প্রতারক চক্রটি তাকে রাইস কয়েন দিতে না পারায় তিনি বনানী থানায় মামলা করেন। মামলার তদন্তকালে ফের ওই চক্রটি এমপির কাছে টাকা দাবি করে। এরপর গত রবিবার তিনি ওই চক্রকে ২০ লাখ টাকা দিতে গেলে চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

Facebook Comments Box


Posted ১১:৩০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০