• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রতিরক্ষা সমঝোতা স্মারক বিশ্বাসঘাতকতা: বিএনপি

    অগ্রবাণী ডেস্ক: | ০৮ এপ্রিল ২০১৭ | ৯:২২ অপরাহ্ণ

    প্রতিরক্ষা সমঝোতা স্মারক বিশ্বাসঘাতকতা: বিএনপি

    সরকার ভারতের সঙ্গে প্রতিরক্ষা সমঝোতা স্মারক (এমওইউ) সই করে দেশের জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বলে মন্তব্য করেছে বিএনপি। শনিবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


    ভারতের সঙ্গে প্রতিরক্ষা খাতে দু’দেশের সহযোগিতা সংক্রান্ত রূপরেখাসহ এ খাতে মোট চারটি এমওইউ সই করেছে বাংলাদেশ।


    তিস্তা নদীর পানিবণ্টন চুক্তির বিষয়ে রিজভী বলেন, তিস্তা চুক্তি এদেশের মানুষের জীবন-মরণের প্রশ্ন। যেটা জীবন-মরণের প্রশ্ন, সেটা নিয়ে তো বাংলাদেশের সরকারের কোনো সংগ্রাম নেই। এটা নিয়ে তো তারা কিছু করবেন না। কারণ এটা নিয়ে যদি দর কষাকষি করেন, তাহলে বন্ধুরা বিরক্ত হবেন, অসন্তুষ্ট হবেন। আর এই কারণে তারা এই চুক্তি করছেন না।

    এদিকে শনিবার ঠাকুরগাঁওয়ে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ তিস্তা নদীর পানিসহ ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায়, সীমান্ত হত্যা বন্ধ করা এবং বাণিজ্য বাধা অপসারণ করা। এগুলোর সমাধান না হলে প্রতিরক্ষা চুক্তি বা সমঝোতা কোনোটাই বাংলাদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিরোধী কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না বলে মন্তব্য করেন তিনি।

    [LS]

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669