সোমবার, জুন ১৩, ২০২২

প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে ঢাবির নানা কর্মসূচি

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৩ জুন ২০২২ | প্রিন্ট  

প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে ঢাবির নানা কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষা কার্যক্রম শুরু করেছিল ১৯২১ সালের ১ জুলাই। সে হিসাবে আগামী ১ জুলাই ১০২তম বর্ষে পদার্পণ করতে যাচ্ছে দেশের উচ্চ শিক্ষার অন্যতম শীর্ষ এ প্রতিষ্ঠানটি। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ উপলক্ষ্যে কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক সভা রোববার (১২ জুন) আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।


কর্মসূচি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রধান অতিথি হিসেবে আগামী ১ জুলাই (শুক্রবার) সকাল ১০টায় কেন্দ্রীয় খেলার মাঠে ১০২তম ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন কর্মসূচি এবং গবেষণা-প্রকাশনা মেলা উদ্বোধন করবেন।

আগামী ১ থেকে ৩ জুলাই অনুষ্ঠেয় তিন দিনব্যাপী এ মেলায় অনুষদগুলোর জন্য ১০টি এবং ইনস্টিটিউটগুলোর জন্য ১টি প্যাভিলিয়ন থাকবে। মেলায় গবেষণা প্রকাশনাসংক্রান্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও সাইডলাইন ইভেন্ট থাকবে।


এছাড়া ১ জুলাই বেলা সাড়ে ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ‘গবেষণা ও উদ্ভাবন: ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার উপস্থিত ছিলেন।

Posted ৯:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ জুন ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]