• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রথমবারের মতো অ্যাম্বুলেন্স চালকের আসনে যে সৌদি নারী

    | ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১০:১৬ অপরাহ্ণ

    প্রথমবারের মতো অ্যাম্বুলেন্স চালকের আসনে যে সৌদি নারী

    রক্ষণশীল সৌদি আরব ক্রমেই তার সব শৃঙ্খল ভেঙে ফেলছে। দেশটি এর আগে নারীদের জন্য গাড়ি চালানোর নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল। তবে অ্যাম্বুলেন্স চালানোর অনুমতি মিললো এবারই প্রথম। আল আরাবিয়া এমন একটি খবর প্রকাশ করেছে।


    ওই খবরে আলোচিত এই নারী চালকের নাম বলা হয়েছে সারাহ খলফ আল আনজি। তিনি একটি অ্যাম্বুলেন্স পরিষেবার মাধ্যমে রোগীদের বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়াসহ তাদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়ে এ রেকর্ড তৈরি করেছেন।


    খবরে আরও বলা হয়, সারা আল আনজি জর্ডানের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। জর্ডানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন তুর্কি আল সৌদ তাকে বিশেষ সম্মানে ভূষিত করেছেন।

    সারাহ খলফ আল আনজি বলেন, আমি একজন নারী হিসেবে অ্যাম্বুলেন্স চালানোর সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না; তবে সম্প্রতি সমাজকে করোনার মহামারী থেকে বাঁচানোর জন্যই এ সিদ্ধান্ত নিতে হয়। আমার দেশবাসী আমাকে এ পেশায় স্বাগত জানিয়েছেন। আমি দেশপ্রেমের চেতনা নিয়ে এ সেবা করছি।

    সারাহ বলেন, সৌদি আরবে এর আগে কখনও কোন মহিলাকে অ্যাম্বুলেন্স চালাতে দেখা যায়নি। এবারের মহামারী চলাকালীন আমি যখন অ্যাম্বুলেন্স চালিয়ে রোগীদের সেবা দিচ্ছি তখন বহু মানুষ ফোন করে আমাকে উৎসাহ জুগিয়েছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669