• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রধানমন্ত্রীকে ধন্যবাদ : আবীর আহাদ

    নিজস্ব প্রতিনিধি | ২০ সেপ্টেম্বর ২০১৮ | ১১:১৪ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীকে ধন্যবাদ : আবীর আহাদ

    একাত্তরের মুক্তিযোদ্ধার আহ্বায়ক লেখক-গবেষক আবীর আহাদ আজ জাতীয় সংসদে মুক্তিযোদ্ধা কল্যাণট্রাস্ট বিল- ২০১৮ পাশের মধ্যে দিয়ে সংবিধানে এই প্রথমবারের মতো ‘মুক্তিযোদ্ধা’ শব্দটি সংযোজিত হওয়ায় মুক্তিযোদ্ধাদের আংশিক সাংবিধানিক স্বীকৃতি প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করে এর জন্য জাতীয় সংসদ নেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা সেদিনই আনুষ্ঠানিকভাবে সরকারকে উষ্ণ অভিবাদন জানাবো যেদিন মুক্তিযোদ্ধাদের ‘জাতীয় বীর’ ঘোষণা করাসহ মুক্তিযোদ্ধা সুরক্ষা আইন প্রণয়ন করা হবে।


    আজ এক বিবৃতিতে আবীর আহাদ বলেন, জাতীয় সংবিধানে মুক্তিযুদ্ধের সৈনিক বীর মুক্তিযোদ্ধাদের শৌর্য বীর্য ত্যাগ রক্ত ও বীরত্বের সাংবিধানিক স্বীকৃতি প্রদান ও একটি ভুয়ামুক্ত মুক্তিযোদ্ধা তালিকার লক্ষ্যে গত 26 জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে একটি বর্ণাঢ্য সংবাদ সম্মেলনে একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠনের ব্যানারে আমি প্রথমবারের মতো দাবি আকারে সরকার ও দেশবাসীর সামনে তুলে ধরি । গত 3 রা জুলাই উক্ত দু’দফা দাবিতে রাজধানী ঢাকায় বীর মুক্তিযোদ্ধাদের ঐতিহাসিক পদযাত্রা শেষে মাননীয় প্রধানমন্ত্রী সমীপে স্মারকলিপি প্রদান করা হয় । তারই ফলশ্রুতিতে আজ জাতীয় সংসদে মুক্তিযোদ্ধা কল্যাণট্রাস্ট বিল-2018 বিল পাশের মাধ্যমে ‘মুক্তিযোদ্ধা’ শব্দটি একটি আংশিক সাংবিধানিক স্বীকৃতি লাভ করেছে । এর জন্য বীর মুক্তিযোদ্ধাদেরও ধন্যবাদ জানাই ।


    আবীর আহাদ বলেন, আমরা আরো আশা করি যে, শেখ হাসিনা সরকার অচিরেই মুক্তিযোদ্ধা তালিকা থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের অপসারণের লক্ষ্যে একটি উচ্চপর্যায়ের বিচারবিভাগীয় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিশন গঠন করে মুক্তিযোদ্ধাদের একটি নির্ভুল তালিকা জাতিকে উপহার দেবেন। পাশাপাশি তিনি বীর মুক্তিযোদ্ধাদের আর্থিক দৈন্যতা ঘুচানোর লক্ষ্যে বর্তমান বাজারের সাথে সংগতি রেখে একটি উচ্চতর ভাতা প্রদানের জন্যও বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানান ।

    বার্তা প্রেরক
    কাজী লিয়াকত আলী
    সদস্য,
    একাত্তরের মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669