• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তসলিমা

    অগ্রবাণী ডেস্ক: | ০৭ এপ্রিল ২০১৭ | ১১:১৫ অপরাহ্ণ

    প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তসলিমা

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় তার সঙ্গে দেখা করতে চান বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। সেইমত বিভিন্ন মহলে বার্তা পাঠিয়েছেন তিনি। টুইটারেও তসলিমা লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতে আসছেন। আমাকে কি তার সঙ্গে দেখা করতে দেওয়া হবে ? অবশ্যই না।


    ২৪ বছর ধরে বাংলাদেশে প্রবেশ করতে পারছেন না তসলিমা। তার পাসপোর্টও নবায়ন করা হয়নি। তসলিমা বর্তমানে দিল্লিতে বসবাস করছেন। তবে তসলিমা বাংলাদেশে প্রবেশের অনুমতির পাশাপাশি তার কিছু ব্যক্তিগত সমস্যা সুরাহার জন্যই শেখ হাসিনার সঙ্গে কথা বলতে আগ্রহী।


    সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, ঢাকার শান্তিনগরে তসলিমার একটি ২ হাজার বর্গফুটের ফ্ল্যাট রয়েছে। সেটি তিনি বিক্রি করতে বা ভাড়া দিতে পারছেন না। তিনি দেশে না থাকায় কোনও পাওয়ার অব এটর্নী দিতে পারছেন না বোনকে। এটি দেবার জন্য পাওয়ার অব এটর্নীতে বাংলাদেশের কোনও কূটনীতিকের সই প্রয়োজন। কিন্তু বহু দেশে বাংলাদেশের দূতাবাসে যোগাযোগ করেও তিনি সফল হননি। আর তাই খোদ প্রধানমন্ত্রীর কাছ থেকেই বিষয়টির সুরাহা চান। তার আশঙ্কা বহুমূল্যের এই ফ্ল্যাটটি বেদখল হযে যেতে পারে। এছাড়া পিতা-মাতা মারা যাবার পর পৈত্রিক সম্পত্তি নিয়েও তিনি কোনও আইনি সিদ্ধান্ত নিতে পারছেন না।

    তসলিমা টুইটারে লিখেছেন, প্রত্যেকেই হাসিনাকে সমর্থনের কথা বলছেন। কিন্তু কেউই তার সঙ্গে আমাকে দেখা করতে দেওয়া কিংবা আমার দেশে ফেরার ব্যাপারে কোনও কথা বলছেন না। তসলিমা আরও লিখেছেন, অশ্লীলতার অভিযোগে ১৯৯৭ সালে শেখ হাসিনা ‘আমার মেয়েবেলা’ বইটি নিষিদ্ধ করেছিলেন। কিন্তু আমি বইটি নিয়ে বহু পুরস্কার পেয়েছি। এবার কি তিনি নিষেধাজ্ঞা তুলে নেবেন ?

    -এলএস

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669