• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রধানমন্ত্রী কক্সবাজার যাচ্ছেন আজ

    অগ্রবাণী ডেস্ক | ০৬ মে ২০১৭ | ৯:১০ পূর্বাহ্ণ

    প্রধানমন্ত্রী কক্সবাজার যাচ্ছেন আজ

    কক্সবাজারে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশের প্রস্তুতি চলছে কক্সবাজারে। পুরোনো ছবি

    কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে আজ শনিবার থেকে বোয়িং (৭৩৭-৮০০) উড়োজাহাজ চলাচলের কার্যক্রম শুরু হচ্ছে। ঢাকা থেকে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে চড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে কক্সবাজারে আসছেন। তিনি ‘কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ’ সড়কসহ কক্সবাজারের ১৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।


    আজ বেলা পৌনে তিনটায় কক্সবাজার শহরের ‘শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে’ জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া সেখানে তিনি কক্সবাজার সরকারি মেডিকেল কলেজ, কক্সবাজার সরকারি মহিলা কলেজের ১০০ শয্যার ছাত্রীনিবাস, কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন ও পরীক্ষা হল, উখিয়া উপজেলার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবন, মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপলাইনের উদ্বোধন করবেন। এর আগে তিনি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারিত রানওয়েতে সুপরিসর (৭৩৭-৮০০) বোয়িং উড়োজাহাজ চলাচল এবং কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন করবেন।
    এ ছাড়া প্রধানমন্ত্রী কক্সবাজার শহরের বাঁকখালী নদীতে ৫৯৫ মিটার দীর্ঘ সেতু, কক্সবাজার সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, মহেশখালীতে ভাসমান এলএনজি টার্মিনাল স্থাপন, টেকনাফের নাফ নদীতে নাফ ট্যুরিজম পার্ক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কার্যালয় ও কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

    ajkerograbani.com

    প্রধানমন্ত্রীকে নিয়ে আজ সকাল ৯টা ৪০ মিনিটে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বোয়িং (৭৩৭-৮০০) উড়োজাহাজ। সেখানে বোয়িং উড়োজাহাজ চলাচল কার্যক্রমের উদ্বোধন করবেন তিনি।

    ২০১৮ সালের মধ্যে এই বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের বিমানবন্দরে রূপান্তর করা হবে। ২০০৯ সালে কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণের কাজ শুরু হয়। এর জন্য বরাদ্দ দেওয়া হয় ১ হাজার ১৩২ কোটি টাকা। বোয়িং ওঠানামার জন্য রানওয়ে সম্প্রসারণের কাজ শেষ হয়েছে।
    বিমানবন্দরে বোয়িং উড়োজাহাজের চলাচল কার্যক্রম উদ্বোধন শেষ করে প্রধানমন্ত্রী প্রায় ৩৫ কিলোমিটার দূরে উখিয়া উপজেলার ইনানী সৈকতে যাবেন। সেখানে তিনি সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত ৮০ কিলোমিটার দীর্ঘ ‘কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ’ সড়কের উদ্বোধন করবেন।

    প্রধানমন্ত্রীর জনসভায় বসবে দুই লাখ নেতাকর্মীর মিলনমেলা

    প্রধানমন্ত্রী হিসেবে পঞ্চম দফার কক্সবাজার সফরে গিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত কক্সবাজারবাসী। এরই মধ্যে সম্পন্ন হয়েছে যাবতীয় প্রস্তুতি। শনিবার দুপুর সাড়ে ১২টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের আউটার গ্রাউন্ডে আয়োজিত জনসভায় বসবে দুই লাখ নেতাকর্মীর মিলনমেলা। জনসভা সফল করতে গত এক সপ্তাহ ধরে জমকালো প্রস্তুতি শেষপর্যায়ে। কেন্দ্রীয়সহ জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী জনসভা সফল করতে দিন-রাত পরিশ্রম করেছেন। গত বৃহস্পতিবার বিকেলে জনসভার বিভিন্ন দিক সাংবাদিকদের অবহিত করা হয়। এ সময় আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীমুল ইসলাম শামীম, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামী লগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক সাংবাদিকদের জানান, জনসভায় দুই লাখ মানুষের সমাগম হবে। এ লক্ষ্যে পরিকল্পিত পরিকল্পনা নেওয়া হয়েছে। জনসভার জন্য তিন হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। আগত মানুষকে সেবা দিতে পাঁচটি মেডিকেল টিম, পানির জন্য ১০টি টিউবঅয়েল স্থাপন করা হয়েছে। তীব্র গরমে শীতল পরশের জন্য আলাদা সামিয়ানা সাঁটানো হচ্ছে। থাকবে পর্যাপ্ত টয়লেট। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। বিভিন্ন স্থানে স্থান পেয়েছে ব্যানার, পেস্টুন, প্লে-কার্ডসহ রংবেরঙের বিশাল তোরণ। অলিগলিতে চলছে মাইকিংয়ের মাধ্যমে বিরামহীন প্রচারণা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757