• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘প্রধান বিচাপতির বক্তব্য যুদ্ধাপরাধের বিচারে উদ্বেগ বাড়িয়েছে’

    অনলাইন ডেস্ক | ০২ জুন ২০১৭ | ২:২৫ অপরাহ্ণ

    ‘প্রধান বিচাপতির বক্তব্য যুদ্ধাপরাধের বিচারে উদ্বেগ বাড়িয়েছে’

    প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এবং মহান মুক্তিযুদ্ধ সর্ম্পকে যে বক্তব্য রাখছেন, তা যুদ্ধাপরাধের বিচারের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক শাহরিয়ার কবির।


    শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত ‘যুদ্ধাপরাধীদের বিচারে মন্থরতা এবং মৌলবাদী-সাম্প্রদায়িক অপশক্তির উল্লম্ফন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেছেন।

    ajkerograbani.com

    শাহরিয়ার কবির বলেন, যুদ্ধাপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসেন সাঈদীর মামলার রিভিউ শুনানিকালে প্রধান বিচারপতি ট্রাইব্যুনালের প্রসিউশন এবং ট্রাইব্যুনাল সর্ম্পকে যে সব মন্তব্য করেছেন, তা নির্মূল কমিটিকে হতাশ এবং উদ্বিগ্ন করেছে।

    সভায় লিখিত বক্তব্যে শাহরিয়ার কবির বলেন, ‘যুদ্ধাপরাধী মীর কাসেমের মামলা চলাকালে প্রধান বিচারপতি মন্তব্য করেন, আন্তর্জাতিক ট্রাইব্যুনাল রাজনৈতিকভাবে ব্যবহৃত হচ্ছে।’

    তিনি বলেন, প্রধান বিচারপতি দায়িত্ব গ্রহণের পর দুটি ট্রাইব্যুনালের মধ্যে একটির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এই ট্রাইব্যুনাল সরিয়ে নেয়ার জন্য নোটিশ করেছেন বারবার।

    তিনি আরও বলেন, কুখ্যাত রাজাকার সালাহউদ্দিন কাদের চৌধুরীর মামলা চলাকালে তার পরিবারের সদস্যদের সঙ্গে তিনি (প্রধান বিচারপতি) দেখা করেছেন এবং কথা বলেছেন; যা মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে যেমন হতাশ এবং ক্ষুব্ধ করেছে, তেমনি মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ও গণহত্যাকারীদের উল্লসিত করেছে।

    সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে ভাস্কর্য সম্পর্কে প্রধানমন্ত্রী শেখা হাসিনার বক্তব্য হেফাজত ইসলামকে উল্লসিত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

    এ সময় সাবেক বিচারপতি শামসুল হুদা, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, অধ্যাপক অজয় রায়, স্থপতি রবিউল হুসাইন, সমাজকর্মী কাজী মুকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757