• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রধান বিচারপতির কথা বেদনার ও নিন্দনীয় : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

    খোকন তালুকদার | ১৪ আগস্ট ২০১৭ | ৮:৪২ অপরাহ্ণ

    প্রধান বিচারপতির কথা বেদনার ও নিন্দনীয় : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

    মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হোসেন বলেছেন, সংসদ আইন পাশ করে যখন বেতন বাড়ায় অথবা বিচার বিভাগকে স্বাধীন করে তখন সংসদ যোগ্য আর বিচারকদের ভুলের বিচার চাইলেই সংসদ অযোগ্য হয়ে যায়। এটা খুবই বেদনার, নিন্দনীয় বিষয়।
    সোমবার গাজীপুর জেলা পুলিশের উদ্যোগে জেলা পুলিশ লাইনে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রথান অতিথির বক্তব্যে তিনি প্রধান বিচারপতির বক্তব্যের সমালোচনা করে তিনি এসব কথা বলেন।
    গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুণ অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক সংসদ সদস্য কাজী মোজাম্মেল হক, জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর, গাজীপুর আদালতের পিপি হারিছ উদ্দিন, জিপি আমজাদ হোসেন বাবুল ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজসহ আরো অনেকে।
    বক্তব্যে মন্ত্রী আরো বলেন, প্রধান বিচারপতি সংসদকে অযোগ্য ব্যক্তিদের একটি কেন্দ্র বলেছেন। তিনি বলেছেন, সংসদ না কি অযোগ্য। প্রধান বিচারপতির এ ধরণের কথা বেদনার ও নিন্দনীয়। আমরা তার কাছ থেকে এ ধরণের কথা আশা করিনি।
    মন্ত্রী আরো বলেন, আমরা দেশের মানুষকে কথা দিয়েছিলাম, ক্ষমতায় গেলে আমরা ৭২-এর সংবিধান পুন:বহাল করব। বঙ্গবন্ধু ৭২-এর সংবিধানে লিখেছেন, যদি রাষ্ট্রপতি ভুল করে তাহলে সংসদ তার বিচার করবে, অভিসংসন করবে। প্রধানমন্ত্রীও ভুল করলে সংসদ তার বিচার করার ক্ষমতা রাখে। তেমনি ভাবে স্পীকার, প্রধান বিচারপতি ভুল করলে তার বিচার করার ক্ষমতাও সংসদের আছে। এখন কোর্ট যদি মনে করে জজদের বিচার সংসদে হবে আবার যদি মনে করে জজদের বিচার জুডিশিয়াল কাউন্সিল করবে তাও হতে পারে। আমি আদালতের সে ক্ষমতাকে চ্যালেঞ্চ করি না, অস্বীকারও করি না। জুডিশিয়াল, বিচার বিভাগ তারা স্বাধীনভাবে সঠিক বিচারের কাজ করুক, আমি তাই চাই।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755