• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রশাসনের ব্যর্থতায় আবারও প্রাণনাশের হুমকী

    হাবিপ্রবি প্রতিনিধিঃ | ০৩ মে ২০১৯ | ৯:২৭ অপরাহ্ণ

    প্রশাসনের ব্যর্থতায় আবারও প্রাণনাশের হুমকী

    বিচারহীনতা সংস্কৃতি সৃষ্টি হওয়ায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবিতে) দিনের পর দিন বেড়েই চলেছে নেশা, অরাজকতা এবং ছিনতাই মত ঘটনা। প্রশাসনের ব্যর্থতায় এমন ঘটনা ঘটছে বলে মনে করেন অত্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং শিক্ষকগণ।

    চতুর্থবর্ষের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে চাঁদাবাজি ও প্রাণ নাশের হুমকির অভিযোগ করেছেন মাস্টার্সের শিক্ষার্থী। গতকাল ২মে (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়ে বিচার ও নিরাপত্তা দাবি করেন ঐ শিক্ষার্থী।


    লিখিত অভিযোগে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের মাস্টার্সের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী গৌতম চন্দ্র দেবনাথ বলেন, বুধবার দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকে মুঠোফোনে মেস থেকে ডেকে নিয়ে আসে কৃষি অনুষদের লেভেল ৪ সেমিস্টার ২ এর ছাত্র মাসুদ। ২ নং গেটে মাসুদের নেতৃত্বে কল্লোল রঙ্গনসহ ৫-৭ জন সন্ত্রাসী তাকে অপহরণ করে নিয়ে যায়। ভুক্তভোগীর সাথে থাকা বখতিয়ার রহমান, সেলিম রেজা বাপ্পী ও ফারুকুজ্জামানকে মারধর করেন অভিযুক্তরা। পরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাবলীপুর লিচু বাগানের পুকুরের খাদে নিয়ে মারধর করে জামা ছিড়ে ফেলেন এবং ১ লক্ষ টাকা দাবি করে।

    ভুক্তভোগীর সাথে থাকা মোবাইল একাউন্ট থেকে ২ হাজার ৭ শত টাকা এবং মানিব্যাগ থেকে ২০২০ টাকা নিয়ে নেয় অভিযুক্তরা। এ বিষয়ে অভিযুক্ত শিক্ষার্থী মাসুদের সাথে ফোন যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

    বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. আবু সাইদ সাথে যোগাযোগ করলে তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে ভুক্তভোগি শিক্ষার্থী ও চেয়ারম্যানসহ আমরা ইতোমধ্যেই বসেছি। ঘটনার তদন্ত সাপেক্ষে আমরা প্রক্টরিয়াল বডি যথাযথ প্রশাসনিক ব্যবস্থা নিব।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী