• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘প্রাথমিক শিক্ষা সম্প্রসারণ ও মানোন্নয়নে সরকার কাজ করছে’

    অনলাইন ডেস্ক | ১১ এপ্রিল ২০১৭ | ৮:২৪ অপরাহ্ণ

    ‘প্রাথমিক শিক্ষা সম্প্রসারণ ও মানোন্নয়নে সরকার কাজ করছে’

    পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, প্রাথমিক শিক্ষা সম্প্রসারণ ও মানোন্নয়নে সরকার কাজ করছে।


    আজ মঙ্গলবার রংপুরের গংগাচড়া উপজেলা মাঠে ব্রমোত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উত্তর কিসামত গনেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।


    তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশে প্রাথমিক শিক্ষা সম্প্রসারণ ও মানোন্নয়নে ভৌত অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার জন্য আধুনিক সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন করছে। ’

    প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি, উপস্থিতির হার বাড়ানো, ঝরে পড়া কমানো এবং শিক্ষা সমাপন হার বৃদ্ধি করতে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকা পুনঃনির্ধারণসহ শিক্ষা সহায়ক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

    রাঙ্গা বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকশিত ও দায়িত্ববান সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ২০১০ সাল থেকে প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠন করা হয়েছে।

    বর্তমান সরকারের আমলে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা আধুনিকায়নসহ গৃহীত কর্মসূচি বাস্তবায়নের ফলে প্রাথমিক শিক্ষায় অর্জিত সাফল্য দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

    এর আগে প্রতিমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য মোবাইল থেরাপিভ্যান কার্যক্রমের উদ্বোধন করেন এবং গংগাচড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১০টি ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে টিআর অর্থের চেক বিতরণ করেন।

    স্থানীয় শিক্ষক নেতৃবৃন্দসহ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669