• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এপ্রিল মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাস

    অনলাইন ডেস্ক | ১১ এপ্রিল ২০১৭ | ১০:৫৪ পূর্বাহ্ণ

    এপ্রিল মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাস

    টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া ও খুলনা অঞ্চলে মৌসুমের প্রথম তাপ প্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। লঘুচাপের প্রভাবে চৈত্রের শুরুতে বর্ষার আবহ থাকলেও শেষভাগে এসে বাতাসে বাড়তে শুরু করেছে উষ্ণতা।


    সোমবার চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমত্রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


    আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস গণমাধ্যমকে বলেন, ‘মৌসুমের প্রথম তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বিস্তীর্ণ অঞ্চলে। আরও কয়েকদিন তা অব্যাহত থাকতে পারে। ‘

    এপ্রিল মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ (৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি) এবং অন্যত্র এক থেকে দুটি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি (৩৮ এর চেয়ে বেশি ৪০ ডিগ্রি সেলসিয়াস) তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

    এ মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

    আবহাওয়াবিদরা জানান, কালবৈশাখীর এ সময়ে দেশের উত্তর থেকে মধ্যাঞ্চলসহ দেশের বিস্তীর্ণ অঞ্চলে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী হয়ে থাকে।

    আজ মঙ্গলবারের পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সিলেটে সোমবারও ৩০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

    Facebook Comments

    বিষয় :

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669