• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রেমিককে বিয়ে করছেন জাপানের রাজকন্যা, হারাবেন রাজমর্যাদা

    অনলাইন ডেস্ক | ০৪ সেপ্টেম্বর ২০১৭ | ১:১৬ অপরাহ্ণ

    প্রেমিককে বিয়ে করছেন জাপানের রাজকন্যা, হারাবেন রাজমর্যাদা

    প্রেমে পড়েছিলেন বছর কয়েক আগে। রবিবার ঘোষণা করলেন তাঁরা বিয়ে করতে চান। আর তার সাজা হল রাজ-মর্যাদা হারাতে হবে তাঁকে। তাতে পরোয়া না করেই অবশ্য প্রেমিক কোমুরোকে বিয়ে করে ঘর বাঁধতে চান রাজকন্যা মাকো।


    এমনই নিয়ম রাজবাড়ির। পুরুষরা সাধারণ পরিবারের মেয়েকে বিয়ে করতে পারেন কিন্তু মেয়েদের জন্য সেই ছাড় নেই। এই নিয়ম চলে আসছে যুগ যুগ ধরে। তার নড়চড় হওয়ার উপায় নেই। সুতরাং, রাজ-মর্যাদা হারাতে হবে। যদিও এখনও রাজকন্যা মাকো রাজবাড়ির আভিজাত্যের থেকে পছন্দের মানুষের সঙ্গে সুখী সংসার পাতাকেই গুরুত্ব দিচ্ছেন।

    ajkerograbani.com

    রবিবার সাংবাদিক সম্মেলনে প্রেমিককে পাশে নিয়ে মাকো জানান, ‘‘ছেলেবেলা থেকেই আমি এটা জেনে বড় হয়েছি যে, বিয়ে করলেই আমি পারিবারিক মর্যাদা হারাব। রাজ-পরিবারের সদস্য হিসেবে যতটা পেরেছি নিজের কর্তব্য পালন করেছি। এবার নিজের জীবন উপভোগ করতে চাই।’’

    মাকোর প্রেমিক কেই কোমুরো একটি ল ফার্মে চাকরি করেন। রাজ পরিবারের মর্যাদা দূরের কথা, তিনি একেবারেই সাধারণ পরিবারের সদস্য। তবে একবার পর্যটন বিষয়ক একটি প্রতিযোগিতায় কোমুরো ‘প্রিন্স অফ দ্য সি’ সম্মান পান। কিন্তু সেই সম্মান তাঁকে সত্যিকারের ‘প্রিন্স’-এর মর্যাদা দেয়নি। প্রিন্সেসকে বিয়ে করেও রাজ পরিবারে ঢোকার ছাড়পত্র মিলবে না। এটাই যে রাজ-নিয়ম।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755